জন্ডিস আক্রান্ত হয়ে সুইডেন পলিটেকনিকের ছাত্রের মৃত্যু

করোনা
বিথু চাকমা  © ফাইল ছবি

বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যায়নরত বিথু চাকমা (২২) নামে এক শিক্ষার্থীর জন্ডিসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। গতকাল বুধবার (৪ আগস্ট) রাত পৌনে ৯টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বিথু চাকমার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার বন্ধু হৃদয় মারমা।

তিনি জানান, বিথু সপ্তাহখানেক ধরে জন্ডিসে ভুগছিল। হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে কাপ্তাই নতুন বাজার,পরে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চিকিৎসার উন্নতি না হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়। এরপরই সে মারা যায়।

বিথু চাকমার গ্রামের বাড়ি রাঙামাটির জীবতলী ক্যাম্পপাড়া এলাকায়। তিনি বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের মেকানিক্যাল টেকনোলজির ৫৩ তম ব্যাচের অধ্যায়নরত ছাত্র ছিলেন।

তার বাবা বিনোদ লাল চাকমা জানান, আমার ছেলে আগে সুস্থ ছিল হঠাৎ সপ্তাহখানেক আগে থেকে জন্ডিস দেখা দিলে চিকিৎসা করা হয়। গতকাল হঠাৎ অসুস্থতা বেড়ে গেলে তাকে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হয়। সেখানে মৃত্যু হয় তার।

তার সহপাঠীরা আরো জানান, বিথু পরোপকারী ও সহজ সরল মানুষ ছিল। হঠাৎ তার এরকম রোগ হয়ে মারা যাবে  তা কেউ ভাবেনি। বিথু চাকমার মৃত্যুতে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট কর্তৃপক্ষ। একইসঙ্গে শোক জানিয়েছেন সুইডেন পলিটেকনিকের বিভিন্ন ছাত্র, সামাজিক ও ধর্মীয় সংগঠন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ