হল না খোলায় কিশোরগঞ্জ পলিটেকনিক মাঠেই শিক্ষার্থীদের রাত্রিযাপন

  © সংগৃহীত

কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে দেশের বিভিন্ন জেলা থেকে শিক্ষার্থীরা এসে পড়াশোনা করেন। করোনা সংক্রমনের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ থাকার পর সম্প্রতি ইনস্টিটিউটের বিভিন্ন পর্বে ফাইনাল পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দ্বিতীয় পর্বের প্র্যাক্টিকাল পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তাছাড়া আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ২য়, ৪র্থ ও ৬ষ্ঠ পর্বের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিভিন্ন জেলা থেকে শিক্ষার্থীরা ইতোমধ্যেই চলে এসেছে পরীক্ষায় অংশগ্রহণ করতে।

সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, আবাসিক হল বন্ধ রেখে এসব পরীক্ষা নেওয়া হবে। কিন্তু এ নিয়ে বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা। কিছুদিনের জন্য মেসও ভাড়া পাচ্ছে না তারা। তাই থাকা-খাওয়ার ব্যবস্থা না হওয়ায়পলিটেকনিক মাঠেই থাকার সিদ্ধান্ত নিয়েছে শেষ পর্যন্ত।

সোমবার রাতে অবস্থানকারী এক শিক্ষার্থী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা অনেকেই বিভিন্ন জেলা থেকে পরীক্ষা দিতে এসেছি। কিন্তু হলের বাহিরে থাকবো কোথায়? এজন্য মাঠেই থাকার সিদ্ধান্ত নিয়েছি।

এ ব্যাপারে কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুর রকিব বলেন, আমরা হল খুলে দেয়ার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। আশা করি অনুমতি পেলে দ্রুতই হল খুলে দিতে পারবো।


সর্বশেষ সংবাদ