ছাড়া পেলেন পলিটেকনিকের আটক ৩ শিক্ষার্থী

মুক্তি পাওয়া তিন শিক্ষার্থী
মুক্তি পাওয়া তিন শিক্ষার্থী  © টিডিসি ফটো

রাজধানীর শাহবাগের বিক্ষোভ থেকে আটক ৩ পলিটেকনিক শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে পুলিশ। আজ বুধবার রাজধানীর কেন্দ্রীয় কারাগার থেকে আটক শিক্ষার্থীদের ছেড়ে দেয়া হয়েছে। আন্দোলনে অংশ নেয়া ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির শিক্ষার্থী ফখরুল আমল চৌধুরী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চত করেছেন।

মুক্তি পাওয়া ৩ শিক্ষার্থী হলেন- কুড়িগ্রাম পলিটেকনিকের শিক্ষার্থী ও আন্দোলনের আহবায়ক মেহেদী হাসান লিমন, ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির শিক্ষার্থী নাওয়াহির আলম দিহান ও কুমিল্লা পলিটেকনিকের শিক্ষার্থী শহিদুল ইসলাম সোহেল।

ফখরুল আমল চৌধুরী বলেন, আমাদের সহযোদ্ধাদের ছেড়ে দেয়া হয়েছে। আজ দুপুর ১১টার দিকের তারা মুক্তি পেয়েছেন। তারা সবাই ভালো আছেন। পুলিশ অন্যায়ভাবে তাদেরকে আটক করেছে। আমরা আমাদের দাবির বিষয়ে রাজপথে নেমেছি, কোন অপরাধ করিনি।

গতকাল মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালত আটক শিক্ষার্থীদের জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে গত রবিাবর শাহবাগ থেকে আন্দোলনকারী পলিটেকনিকের ৫ শিক্ষার্থীকে ধরে নিয়ে যায় শাহবাগ থানা পুলিশ। পরে ওইদিনই বাকি দুই শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস ও মো. হিমেল উদ্দিনকে জামিন দেয়া হয়।

ন্যাশনাল ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এনআইইটি) শিক্ষার্থী নেসার উদ্দিন রাব্বী বলেন, হামলা-মামলার মাধ্যমের আমাদের আন্দোলন বন্ধ করা যাবে না। আমাদের আটক সহযোদ্ধারা মুক্ত হয়েছে। কিছুদিনের মধ্যেই আমাদের পরীক্ষা, শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার মাধ্যমে কঠোর কর্মসূচি ঘোষণা করে দাবি আদায় করবো।


সর্বশেষ সংবাদ