কারিগরির এসএসসি ও এইচএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ

  © লোগো

২০২১ সালের এসএসসি-এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের জন্য সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়কের দায়িত্বে থাকা ঢাকা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করেছে। এদিকে, কারিগরি শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে এই দুই পাবলিক পরীক্ষার জন্য আলাদা আলাদা সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাতে কারিগরি শিক্ষাবোর্ডের কারিকুলাম বিশেষজ্ঞ মো. আনোয়ার হোসেন মৃধা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এইচএসসি (বিএম), এইচএসসি (ভোকেশনাল) এবং ডিপ্লোমা ইন কমার্স একাদশ ও দ্বাদশ শ্রেণি বোর্ড পরীক্ষা-২০২১ এর পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি ওয়েবসাইটে প্রকাশ করা হলো।

অন্যদিকে, কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. মো. মোরাদ হোসেন মোল্লা স্বাক্ষরিত আরেক বিজ্ঞপ্তিতে বলা হয়, কারিগরি শিক্ষাবোর্ড থেকে এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) শিক্ষাক্রমের দশম শ্রেণি বোর্ড ফাইনাল পরীক্ষা-২০২১ এর সংশোধিত পুনর্বিন্যস্ত পাঠ্যসুচি ওয়েবসাইটে প্রকাশ করা হলো।

এর আগে বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়া বৈঠকে এসএসসি-এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের জন্য সংক্ষিপ্ত সিলেবাসের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। পরে রাতে সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে এসব সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়।

কারিগরির এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস দেখতে এখানে ক্লিক করুন

কারিগরির এইচএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস সর্ম্পকিত বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ