পরীক্ষার সময় কমাল কারিগরি শিক্ষা অধিদপ্তর

প্রতীকী
প্রতীকী

কারিগরি শিক্ষা অধিদপ্তরের অধীনে আগামী ০৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ডিপ্লোমা পর্যায়ের পরীক্ষার সময় কমানো হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষার্থীদের প্রস্তুতি কথা বিবেচনায় রেখে এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

আজ শনিবার বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মাে. মােরাদ হােসেন মােল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ২০১০ ও ২০১৬ প্রবিধানের আওতায় পরীক্ষার্থীদের প্রশ্নপত্রে মুদ্রিত মােট নম্বরের ৫০% নম্বরের উত্তর দিতে হবে (সকল বিভাগের যে কোন প্রশ্ন থেকে)। ২০১০ ও ২০১৬ প্রবিধানের সকল বিষয়ের ৩ ঘন্টার পরীক্ষা ১ ঘন্টা এবং ২ ঘন্টার পরীক্ষা ১ ঘন্টা ৩০মিনিট মেয়াদে অনুষ্ঠিত হবে।

এছাড়া প্রতিটি বিষয়ে পরীক্ষার্থীর প্রাপ্ত নম্বরকে প্রশ্নপত্রে উল্লিখিত মােট নম্বরের বিপরীতে রুপান্তরিত করে ফলাফল নির্ধারণ করা হবে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মাে. আমিনুল ইসলাম খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মাে. সানােয়ার হােসেন। এছাড়া সভায় সরকারি ও বেসরকারি ডিপ্লোমা পর্যায়ের ইন্সটিটিউটের অধ্যক্ষ ও পরিচালক প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবদুর রহমান বলেন, সভায় আসন্ন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা-২০২০ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য স্থানীয় প্রশাসন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সহায়তা কামনা করা হয়েছে।


সর্বশেষ সংবাদ