ডিপ্লোমা ভর্তির সময় বাড়ল ৩১ ডিসেম্বর পর্যন্ত

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড
বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড  © ফাইল ছবি

২০২৩-২৪ শিক্ষাবর্ষে বেসরকারি প্রতিষ্ঠানসমূহে ডিপ্লোমা ভর্তির সময়সীমা বাড়ানো হয়েছে। সে অনুযায়ী, রোববার (২৪ ডিসেম্বর) পর্যন্ত ভর্তির সুযোগ পাবেন ভর্তিচ্ছুরা। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালক (কারিকুলাম) প্রকৌশলী মো. রকিব উল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের অনুমোদনক্রমে বেসরকারি প্রতিষ্ঠানসমূহে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-মেরিন ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার, ডিপ্লোমা-ইন-ফিশারিজ ও দুই বছর মেয়াদি এইচএসসি (বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি), এইচএসসি (ভোকেশনাল), ডিপ্লোমা-ইন-কমার্স শিক্ষাক্রম এবং সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের এইচএসসি (ভোকেশনাল)/বিএমটি) ও সার্টিফিকেট-ইন-মেরিন ট্রেড কোর্সের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম ২৪ ডিসেম্বর হতে ৩১ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হলো।

আরো পড়ুন: ঢাবিতে ভর্তি আবেদন শুরুর ৫ দিনে আসনপ্রতি ১৪ আবেদন, বিজ্ঞানে ২২

এ সময়ের পরে কোনোভাবেই ভর্তির সময় বৃদ্ধি করা হবে না। উল্লেখ্য, শুধুমাত্র সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের এপ্রুভড লিস্টে যে সব শিক্ষার্থীর নাম অন্তর্ভূক্ত থাকবে, সে সব শিক্ষার্থীর ডুপ্লিকেট ভর্তি না থাকলে রেজিস্ট্রেশনের জন্য বিবেচিত হবে।


সর্বশেষ সংবাদ