১৪ আগস্ট ২০২৩, ১০:৪৫

কারিগরি বোর্ডের স্থগিত পরীক্ষার সময়সূচি প্রকাশ

কারিগরি শিক্ষা বোর্ড  © ফাইল ছবি

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন ২০২৩ সনের এইচএসসি (বিএম/বিএমটি) শিক্ষাক্রমের দ্বাদশ এবং একাদশ শ্রেণির স্থগিতকৃত পরীক্ষাসমূহের নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। রবিবার (১৩ আগস্ট) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রণ বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতাধীন ২০২৩ সনের এইচএসসি (বিএম/বিএমটি) শিক্ষাক্রমের দ্বাদশ এবং একাদশ শ্রেণির স্থগিতকৃত পরীক্ষাসমূহ পরিবর্তিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। বিশেষ প্রয়োজনে বোর্ড কর্তৃপক্ষ এ সময়সূচি পরিবর্তন করতে পারবে।

এতে স্থগিতকৃত ১৭ আগস্টের বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষাটি আগামী ১৭ সেপ্টেম্বর, ১৯ আগস্টের ইংরেজি দ্বিতীয় পত্র ২০ সেপ্টেম্বর, ২২ আগস্টের কম্পিউটার অফিস এ্যাপ্লিকেশন-২ আগামী ২১ সেপ্টেম্বর এবং ২৪ আগস্টের বিজনেস ইংলিশ এন্ড কমিউনিকেশন আগামী ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। সবগুলো পরীক্ষা সকাল ১০.০০ টা থেকে শুরু হয়ে শেষ হবে দুপুর ১.০০ টায়।

এছাড়াও একই সময়ে থাকা একাদশের সবগুলো পরীক্ষাও পরিবর্তিত সময়ে অনুযায়ী অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়েছে একই বিজ্ঞপ্তিতে। এছাড়াও পরিবর্তন করা হয়েছে ব্যবহারিক পরীক্ষার সময়সূচিও।