জবি নীলদলের নেতৃত্বে অধ্যাপক আবুল হোসেন-কামাল হোসেন

নীলদল
সভাপতি ও সাধারণ সম্পাদক  © টিডিসি ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদলের নতুন কমিটি ‌ঘোষণা করা হয়েছে। কমিটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হোসেন সভাপতি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক কামাল হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজ বুধবার (৯ জুন)  কমিটি ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকার। 

কমিটির অন্য সদস্যরা হলেন- অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান, অধ্যাপক ড. মনিরুজ্জামান খান, অধ্যাপক ড. মোহাম্মদ হাফিজুল ইসলাম, মোহাম্মদ আব্দুল কাদের, ড. সিদ্ধার্থ ভৌমিক, মো: হাসান মফিজুর রহমান, বুশরা জামান, তপন কুমার পালিত এবং মার্জিয়া রহমান।

জানা যায়, নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হোসেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল থেকে মনোনীত হয়ে ২০১৪-১৫ সেশনে শিক্ষক সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও ২০১৩-১৫ ও ২০২০-২১ সেশনে নীলদলের কার্যনিবার্হী পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

অপরদিকে সাধারণ সম্পাদক কামাল হোসেন ২০০৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের প্রতিষ্ঠাকালীন আহবায়ক কমিটির সদস্য ছিলেন। ২০১৫ সালে যৌথভাবে আয়োজিত নীলদলের নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন। ২০১৭ সালে নীলদলের ১১ সদস্যবিশিষ্ট কমিটিতে যুগ্ম সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ জাতীয়তাবাদের চেতনা ও অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ও প্রগতিশীল শিক্ষকদের সংগঠন নীলদল। আমাদের মূল লক্ষ্য থাকবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগতমান পরিবর্তন ও প্রশাসনকে সহায়তা করা। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় করতে ও এগিয়ে নিয়ে যেতে আমরা সবার সাথে সহযোগিতা করব।

সাধারণ সম্পাদক কামাল হোসেন বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর আদর্শ, শিক্ষা ও সংস্কৃতিতে আমার মেধা ও যোগ্যতার প্রতিফলন ঘটানোর চেষ্টা করব। যাদের নিয়ে আমাদের মূল কর্মকাণ্ড অর্থাৎ শিক্ষার্থীদের গুণগত শিক্ষার উন্নয়ন যেন করা যায় ও দ্রুত ক্লাস-পরীক্ষা নেওয়া যায় তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলাপ আলোচনা করব।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ