কাজী নজরুল বিশ্ববিদ্যালয়

পূর্ণাঙ্গ প্যানেলে জয়ী আওয়ামীপন্থী শিক্ষকরা

পূর্ণাঙ্গ প্যানেলে জয়ী আওয়ামীপন্থী শিক্ষকরা
পূর্ণাঙ্গ প্যানেলে জয়ী আওয়ামীপন্থী শিক্ষকরা  © সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে কার্যকরী পরিষদের ১৬ পদের সবগুলোতে জয় লাভ করেছে আওয়ামীপন্থী বঙ্গবন্ধু নীল দল। বিএনপিপন্থী সাদা দল কোন পদে বিজয়ের দেখা পায়নি। ফলে নতুন বছরে শিক্ষকদের একক নেতৃত্বে থাকছেন নীল দল।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। বিকালে নির্বাচন কমিশনার ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. বিজয় ভূষণ দাস নির্বাচনের ফলাফল ঘোষণা করেন ।

নির্বাচনে সবোর্চ্চ ৯৫ ভোট পেয়ে সভাপতি পদে র্নির্বাচিত হয়েছেন হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মো. শফিকুল ইসলাম। আর ৮৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে র্নির্বাচিত হয়েছেন মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মো. রফিকুল আমিন।

বিএনপি সমর্থক সাদা প্যানেলের সভাপতি পদে প্রার্থী ছিলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মিজানুর রহমান। সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন সরকার।

বঙ্গবন্ধু নীল দল থেকে অন্যদের মধ্যে চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ এমদাদুল রাশেদ সহ-সভাপতি, লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক জনাব সঞ্জয় কুমার মুখার্জী যুগ্ম-সাধারণ সম্পাদক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো. সুজন আলী সাংগঠনিক সম্পাদক, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মাসুদ চৌধুরী কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন।

এছাড়া বঙ্গবন্ধু নীল দল থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন- লোক প্রশাসন ও সরকার পরিচালনবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আজিজুর রহমান আবির, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুষার কান্তি সাহা ও রোবাইয়া শাহরিন, মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক অমিতা দাস ও সহকারী অধ্যাপক আলভী রিয়াসাত মালিক, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক বিজয় কুমার কর্মকার, থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রভাষক মাজহারুল হোসেন তোকদার, নৃ-বিজ্ঞান বিভাগের প্রভাষক আসিফ ইকবাল আরিফ, চারুকলা বিভাগের প্রভাষক কল্যানাংশু নাহা, স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের প্রভাষক মো. রাকিবুল ইসলাম

নব নির্বাচিত শিক্ষক সমিতির সভাপতি মো. শফিকুল ইসলাম বলেন, এবারের শিক্ষক সমিতি নির্বাচন সুষ্ঠু এবং সুন্দরভাবে পরিচালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইন কানুন মেনে শিক্ষকদের কল্যাণার্থে যে সকল পদক্ষেপ গ্রহণ করা দরকার আমরা সেই সকল পদক্ষেপ গ্রহণ করব।

বিজয় লাভের পর নতুন সাধারণ সম্পাদক মো. রফিকুল আমিন বলেন, আমি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য কাজ করব এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক এবং ছাত্রদের মধ্যে একটা পরিবেশ বান্ধব সম্পর্ক তৈরি করার চেষ্টা করবো।


সর্বশেষ সংবাদ