নোবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন নোবিপ্রবি শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বৃহস্পতিবার।  ওইদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী ইদ্রীস অডিটরিয়ামের ২য় তলার ২০৬ নং কক্ষে নির্বাচনের ভোট গ্রহণ প্রক্রিয়া চলবে।  বিকেল ৫টায় ফলাফল ঘোষণা করা হবে।  নির্বাচনে দুটি প্যানেলে বিএনপিপন্থী শিক্ষকদের সাদা দল এবং আওয়ামীপন্থী শিক্ষকদের নীল দল অংশগ্রহণ করবেন।

নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল নীল দলের সভাপতি প্রার্থী হয়েছেন হয়েছেন কৃষি বিভাগের অধ্যাপক ড.গাজী মহসীন এবং সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ নাসির উদ্দিন। অপরদিকে বিএনপিপন্থী সাদা দল থেকে সভাপতি প্রার্থী হয়েছেন ফিশারীজ এন্ড মেরিন সাইন্স বিভাগের অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর সরকার এবং সাধারণ সম্পাদক প্রার্থী ফার্মেসী বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ শফিকুল ইসলাম।

বিএনপিপন্থী সাদা দলের সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. জাহাঙ্গীর সরকার বলেন, আমরা বিপুলভাবে জয়ের ব্যাপারে আশাবাদী। এবং অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রেখে আমরা আমাদের নির্বাচনী ইশতেহার গুলো বাস্তবায়ন করব। অপরদিকে আওয়ামীপন্থী নীল দলের সভাপতি পদপ্রার্থী অধ্যাপক অধ্যাপক ড. গাজী মহসিন বলেন, আমরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি। আমরা আমাদের বিভিন্ন দাবী যেমন- অস্থায়ী শিক্ষকদের স্থায়ী করা এবং শিক্ষকদের সুযোগ সুবিধা বৃদ্ধি করা এবং এই ক্যাম্পাসকে একটি সবুজবান্ধব ক্যাম্পাসে পরিনত করাই আমাদের লক্ষ।

এদিকে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় চারটি পদে নীল দলের চারজন শিক্ষক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান ভূঞা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন যুগ্ম সাধারণ সম্পাদক পদে সহকারী অধ্যাপক মোঃ নুরুজ্জামান ভূঁইয়া (আই আই টি ইন্সটিটিউট), কোষাধ্যক্ষ পদে প্রভাষক ইকবাল হোসেন (অর্থনীতি বিভাগ), প্রচার সম্পাদক পদে সহকারী অধ্যাপক মোঃ শফিকুল ইসলাম (কৃষি বিভাগ) এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সসম্পাদক পদে প্রভাষক মোঃ ওয়ালিউর রহমান আকন্দ বিপুল (শিক্ষা বিভাগ)।  সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা করছেন নির্বাচন কমিশনার।  প্রসঙ্গত, গত ৩ ডিসেম্বর নোবিপ্রবির শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।