ইবি শিক্ষক সমিতির নির্বাচন

শেষ সময়ে প্রচারণায় ব্যস্ত প্রগতিশীল শিক্ষকরা

শেষ সময়ে ক্যাম্পাসে নির্বাচন প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন শাপলা ফোরাম
শেষ সময়ে ক্যাম্পাসে নির্বাচন প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন শাপলা ফোরাম  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামীকাল বুধবারে। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে ভোট গ্রহণ চলবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

নির্বাচন উপলক্ষে শেষ সময়ে ক্যাম্পাসে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন (বঙ্গবন্ধুর আদর্শ, মহান মুক্তিযুদ্ধ ও বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী) ‘শাপলা ফোরাম’ প্যানেলের শিক্ষকরা। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করে প্রগতিশীল প্যানেলকে বিজয়ী করতে গত ৮ ডিসেম্বর পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণার পর থেকে তারা এ প্রচারণা চালাচ্ছেন।

ক্যাম্পাসে সরেজমিন ঘুরে দেখা গেছে, প্যানেল ঘোষণার পর থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকদের সঙ্গে সাক্ষাত করেছেন ‘শাপলা ফোরাম’র নেতৃবৃন্দরা। এছাড়া বিশ্ববিদ্যালয় ক্লাব ও লাউঞ্জে নিয়মিত বসছেন তারা। সোমবার উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহাকে সঙ্গে নিয়ে বিভিন্ন বিভাগ, অনুষদে প্রচারণা চালায় শাপলা ফোরাম।

নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন প্যানেলটির সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. কামাল হোসেন, সহ-সভাপতি পদপ্রার্থী অধ্যাপক ড. আক্তারুল ইসলাম জিল্লু, সাধারণ সম্পাদক পদপ্রার্থী অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, সদস্য পদপ্রার্থী অধ্যাপক ড. জাকারিয়া রহমান, অধ্যাপক ড. মাহবুবর রহমান, অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, অধ্যাপক ড. মিজানুর রহমানসহ বিশ^বিদ্যালয়ে নিয়োগ পাওয়া নতুন শিক্ষকরাও।

এ বিষয়ে প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’ প্যানেল থেকে সদস্য পদপ্রার্থী ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান জানান, ‘মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করে প্রগতিশীল প্যানেলকে বিজয়ী করতে কাজ আমরা করে যাচ্ছি।’

এদিকে নির্বাচনে অংশগ্রহণকারী অন্য প্যানেল বাঙালী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ‘জিয়া পরিষদ’ (বিএনপি ও জামায়াতপন্থী) শিক্ষকরাও তাদের প্যানেলকে বিজয়ী করতে প্রচার-প্রচারণা চালাচ্ছেন বলে জানা গেছে।


সর্বশেষ সংবাদ