জাতীয়তাবাদী শিক্ষক ফ্রন্ট আসছে

  © লোগো

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি-জামায়াতের প্রার্থীদের পক্ষে কাজ করার লক্ষ্যে ‘জাতীয়তাবাদী শিক্ষক ফ্রন্ট’ গঠন হচ্ছে। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আদলে  এ নতুন সংগঠনটি গঠন করা হবে। ইতোমধ্যে বিভিন্ন স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষক নেতার সাথে আলোচনা অনুষ্ঠিত হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানান। 

জানা যায়, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় নেতা রুহুল কবীর রিজভীর পরামর্শে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষক নেতা অধ্যাপক আ ফ ম ইউসূফ হায়দার ফ্রন্ট গঠনের কাজ শুরু করেছেন। বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসার কয়েকটি সংগঠনের নেতাদের সঙ্গে ইতোমধ্যে কয়েকদফা বৈঠক হয়েছে। খুব শীঘ্রই কমিটি ঘোষণা হতে যাচ্ছে। 

নাম প্রকাশে অনিচ্ছুক একজন প্রবীণ শিক্ষক নেতা বলেন, ‘অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সঙ্গে সংগঠন করতে রাজী হননি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। তারা সেলিম ভুঁইয়াকে কমিটির গুরুত্বপূর্ণ পদে দেখতে চান না। এ মতবিরোধ নিষ্পত্তি হলেই কমিটি ঘোষণা হতে পারে।’ 

এছাড়া সরকারি কলেজ ও মাদরাসা শিক্ষকদের সংগঠন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কমিটি বিলুপ্ত হওয়ায় বিএনপি-জামায়াতপন্থী কর্মকর্তারা ফ্রন্টের জন্য নেপথ্যে থেকে নির্বাচনের আগ পর্যন্ত পুরোদমে কাজ করার নিশ্চয়তা দিয়েছে বলে জানা গেছে।

সরকারি মাধ্যমিক শিক্ষক সংগঠন থেকে ঢাকার কয়েকটি স্কুলের সিনিয়র প্রধান শিক্ষকরা নেপথ্যে থেকে কাজ করবেন। এদিকে কলেজ শিক্ষক সমিতির একজন নেতা বলেন, আইনজীবীদের আদলে শিক্ষকদের সংগঠন করার পক্ষে আমি নই। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য আ ফ ম ইউসুফ হায়দার বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নামে একটি প্লাটফর্ম গঠনের কাজ শুরু হয়েছে। এখনই মন্তব্য করতে চাইনা। 


সর্বশেষ সংবাদ