শিক্ষক নেটওয়ার্কের সিদ্ধান্তে অংশ নিতে পারবেন না ড. তানজিমউদ্দিনসহ তিন সদস্য

মোহাম্মদ তানজিমউদ্দিন খান, আব্দুর হাসিব চৌধুরী ও মোহাম্মদ আজম
মোহাম্মদ তানজিমউদ্দিন খান, আব্দুর হাসিব চৌধুরী ও মোহাম্মদ আজম   © ফাইল ফটো

বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক ২০১৪ সাল থেকেই বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করে আসছে। সর্বশেষ কোটা সংস্কার ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে সংগঠনটির সদস্যদের ভূমিকা রয়েছে। বর্তমানে বিভিন্ন বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানে প্রশাসনিক দায়িত্ব পেয়েছেন সংগঠনটির তিনজন সদস্য।

বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্ক জানিয়েছে, যতদিন প্রশাসনিক এসব পদে থাকবেন ততদিন নেটওয়ার্কের কোনোরকম সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় তারা অংশ নিতে পারবেন না। আজ শনিবার (২১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের যেসব সদস্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানে প্রশাসনিক দায়িত্ব পেয়েছেন তাদের নেটওয়ার্ক এর পক্ষ থেকে অভিনন্দন। তবে তাদের বিষয়ে নেটওয়ার্কের সদস্যদের সিদ্ধান্ত নিম্নরূপ: প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত সদস্যবৃন্দ যেমন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক মোহাম্মদ তানজিমউদ্দিন খান, বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক মোহাম্মদ আজম ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক আব্দুর হাসিব চৌধুরী যতদিন প্রশাসনিক পদে থাকবেন ততদিন নেটওয়ার্কের কোনোরকম সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ায় তারা অংশ নিতে পারবেন না। এতে করে নেটওয়ার্ক তাদেরকেও জবাবদিহিতার মধ্যে রাখতে পারবে বলে আমরা আশা রাখি।


সর্বশেষ সংবাদ