‘খালেদা জিয়ার মুক্তি ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না’

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সাদা দলের অবস্থান ধর্মঘট
খালেদা জিয়ার মুক্তির দাবিতে সাদা দলের অবস্থান ধর্মঘট  © টিডিসি ফটো

খালেদা জিয়ার মুক্তি ছাড়া এদেশে কোন নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, সময় থাকতে জনগনের দাবি মেনে নিতে হবে। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের ব্যবস্থা করার জন্য মেনে নিতে হবে জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি।  

আজ রবিবার খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত অবস্থান ধর্মঘট কর্মসূচিতে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন অধ্যাপক ওবায়দুল ইসলাম। সকাল ১১টায় ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে এই কর্মসূচি শুরু হয়ে বেলা ১২টা পর্যন্ত চলে। 

এসময় ওবায়দুল ইসলাম বলেন, ‘সালিশ মানি কিন্তু তালগাছ আমার’, এ প্রহসন জাতি কখনোই মেনে নিবে না।  নির্বাচনে এ ধরনের প্রহসন করা হলে তা শক্ত হাতে প্রতিহত করা হবে। শেখ হাসিনার অধীনে এবং সংসদ বহাল রেখে ২০১৪ সালের ৫ জানুয়ারির মত কোন নির্বাচন এদেশে হবেনা। তিনি আরও বলেন, দেশের গণতন্ত্রকামী শিক্ষক সমাজ গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সবসময় পাশে থাকবে।

সংগঠনটির সাবেক আহ্বায়ক অধ্যাপক আখতার হোসেন খান বলেন ‘যদি এদেশকে স্বাধীন হিসেবে দেখতে চান তবে খালেদা জিয়াকে মুক্ত করার জন্য যা যা করার দরকার তার প্রস্তুতি নিন। জনগনের প্রতি আহ্বান জানাচ্ছি রাজপথে ফয়সালা করতে হবে, কোন আলাপ আলোচনা দিয়ে এ ধরণের দাবি আদায় হয় না’। 

অধ্যাপক মামুন আহমেদ বলেন, খালেদা জিয়াকে নির্যাতন নিপীড়নের মাধ্যমে তার জীবন ও রাজনীতি এখন সঙ্কার মধ্যে। আমরা মনে করি খালেদা জিয়া ও তারেকের বিরুদ্ধে মামলা রাজনৈতিক উদ্যেশ্য প্রণোদিত। এ মামলায় যথাযথ বিচারিক প্রক্রিয়া অনুসরণ করা হয়নি। তাই তারাও ন্যায় বিচার পায়নি’।

সাদা দলের যুগ্ম আহ্বায়ক ড. লুৎফর রহমানের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, অধ্যাপক মামুন আহমেদ , অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক মোজাদ্দেদ আলফেসানী, অধ্যাপক ড. মো. হাসানুজ্জামান, অধ্যাপক আবুল কালাম সরকার, অধ্যাপক আব্দুর রশীদ, অধ্যাপক মাহ্ফুজুল হক, অধ্যাপক ড. মো ইউসুফ প্রমুখ।