৩১ জুলাই ২০২৪, ২০:৪৩

দুই শিক্ষিকার সঙ্গে পুলিশের অসাদাচারণ, ঢাবি শিক্ষক সমিতির নিন্দা

  © সংগৃহীত

‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে যোগদান করতে এসে পুলিশের হাতে আটক হওয়া থেকে শিক্ষার্থীকে বাঁচাতে গিয়ে পুলিশের ধাক্কায় পড়ে আহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোক প্রশাসন বিভাগের প্রভাষক শেহরীন আমিন ভূঁইয়া। আজ বুধবার দুপুর ১টার দিকে হাইকোর্টের অদূরে কার্জন হলের বিপরীত পাশের শিশু একাডেমির সড়কে এ ঘটনা ঘটে। এসময় পুলিশের হাতে লাঞ্ছিত হয়েছেন একই বিভাগের অধ্যাপক ড. নুসরাত জাহান চৌধুরী।

এ ঘটনার নিন্দা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নুসরাত জাহান চৌধুরী এবং একই বিভাগের প্রভাষক শেহরীন আমিন ভূঁইয়ার সাথে পুলিশের অসাদাচারণের অভিযোগ উত্থাপিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই ধরনের অসাদাচারণের নিন্দা জানাচ্ছে। একই সাথে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে আইনানুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছে। 

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, উন্নয়ন অধ্যয়ন বিভাগের সহকারী অধ্যাপক সোনম সাহা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পরিস্থিতি নিয়ে সোশাল মিডিয়ায় বস্তুনিষ্ঠ মতামত প্রকাশ করায় তাকে প্রাণনাশের হুমকি প্রদান করা হয়েছে। গত ২৬ জুলাই শাহবাগ থানায় এ বিষয়ে একটি জিডি করেছেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই ঘটনার গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং তীব্র নিন্দা জ্ঞাপন করছে। একইসাথে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি তার নিরাপত্তা নিশ্চিত করার জন্য জোর দাবি জানাচ্ছে।