প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার শাস্তি চায় ঢাবি নীল দল

  © লোগো

প্রধানমন্ত্রীক শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়া রাজশাহী জেলা ও মহানগর বিএনপির আহবায়ক মো. আবু সাঈদ চাঁদের বক্তব্যের নিন্দা জানিয়ে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) নীল দল। 

বুধবার (২৪ মে) ঢাবি নীল দলের আহবায়ক অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, যুগ্ম-আহবায়ক অধ্যাপক ড. মো. আমজাদ আলী ও অধ্যাপক ড. মো. রফিক শাহরিয়ার স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আবু সাঈদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার তিন দিন অতিবাহিত হলেও বিএনপির পক্ষ থেকে এখনও দুঃখ প্রকাশ করা হয়নি। এতে প্রমাণিত হয় যে, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার বিষয়টি আবু সাঈদের একার নয়। পক্ষান্তরে সেটি বিএনপির দলীয় পরিকল্পনার অংশ। জন্মলগ্ন থেকে হত্যা, ক্যু এবং ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় আসা বিএনপি তার হত্যার রাজনীতি পরিহার করেনি।  

প্রধানমন্ত্রীকে হত্যার লক্ষে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা উল্লেখ করে এতে আরও বলা হয়, ২০১৩-২০১৪ সালে আগুন সন্ত্রাসের মাধ্যমে বিভীষিকাময় পরিস্থিতি সৃষ্টি করে ক্ষমতা দখলের অপচেষ্টা চালিয়েছিল বিএনপি। তাদের সেই হত্যা ও ধ্বংসযজ্ঞের অপরাজনীতি এখনও চলমান আছে।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেদেশ যখন অর্থনৈতিক ও প্রযুক্তিসহ সকল ক্ষেত্রে দ্রুতগতিতে সামনে এগিয়ে যাচ্ছে, তাঁর নেতৃত্ব যখন বিশ্বের অনেক দেশের কাছে রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে, তখন বিএনপির গাত্রদাহ হচ্ছে। তাই তারা
যেকোনো ভাবেই হোক শেখ হাসিনা সরকারের পতন ঘটাতে নীল নকশা প্রণয়ন করেছে।    

বিবৃতিতে বলা হয়, দেশের গণতন্ত্রকে ধ্বংস করা এবং অর্থনৈতিক অগ্রগতির পথে প্রতিবন্ধকতা সৃষ্টির যে কোন ষড়যন্ত্রকে প্রতিহত করার জন্য দেশপ্রেমিক জনগণকে সজাগ থাকার আহবান জানাই। তাদের এই দেশবিরোধী সন্ত্রাসী কর্মকান্ড ও হত্যা-ক্যু’র রাজনীতিকে শক্ত হাতে প্রতিহত করার জন্য বাংলাদেশ সরকারের নিকট জোর দাবি জানাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় নীলদল। 


সর্বশেষ সংবাদ