মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে নোয়াখালীতে মানববন্ধন

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)'র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালীতে জেলার বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সহস্রাধিক শিক্ষক-শিক্ষিকাবৃন্দের সক্রিয় উপস্থিতিতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসকের নিকট প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।

সোমবার (১৩ই মার্চ) সকালে নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখ সড়কে প্রায় ২ ঘন্টা ব্যাপী এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: এক পরীক্ষায় ২২ বিশ্ববিদ্যালয়, সংকট কাটিয়ে আশা জাগাচ্ছে গুচ্ছ ভর্তি

এতে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) নোয়াখালী জেলা শাখার সভাপতি মো. আবুল কাসেমের সভাপতিত্বে ও জেলার দফতর সম্পাদক মো. তোফাজ্জল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিটিএ নোয়াখালীর প্রধান উপদেষ্টা মুহাম্মদ আলমগীর, বিটিএ নোয়াখালীর সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, বিটিএ কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক এবিএম আবদুল আলীম, জেলা সাংগঠনিক সম্পাদক মো. মিজানুর রহমান প্রমুখ। এছাড়াও জেলার ৯টি উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ জেলা উপজেলার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

মানবন্ধনে বক্তারা বলেন, যদি মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের ঘোষণাসহ আসন্ন জাতীয় বাজেটে প্রয়োজনীয় বরাদ্দ রাখা না হয়, তবে সারা দেশের হতাশ ও বিক্ষুব্ধ বেসরকারি শিক্ষক-কর্মচারীরা জাতীয় বাজেট ঘোষণার পরে কঠোর থেকে কঠোর কর্মসূচি পালনে বাধ্য হবেন।

মানববন্ধন শেষে (বিটিএ)র নেতৃবৃন্দ নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের নিকট প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।


সর্বশেষ সংবাদ