বাংলাদেশের ৭ তরুণ পেলেন ব্রিটিশ কাউন্সিল আইইএলটিএস পুরস্কার

অনলাইন অনুষ্ঠানের আয়োজন করা হয়
অনলাইন অনুষ্ঠানের আয়োজন করা হয়  © সংগৃহীত

ব্রিটিশ কাউন্সিলের আইইএলটিএস পুরস্কার-২০২১-২২ পেয়েছেন বাংলাদেশের সাত তরুণ। তারা হলেন রুবাইয়া চৌধুরী, রোহান খান, লামিয়া মহসিন, শিকদার মিয়াঘি, আবির চৌধুরী, তানভী হাওলাদার ও রিয়ানা আফরোজ।

এ প্রতিযোগিতাটি বাংলাদেশসহ বিশ্বের ১০টি দেশের আইইএলটিএস পরীক্ষার্থীদের জন্য উন্মুক্ত ছিল। এ পুরস্কারের অর্থমূল্য তিন হাজার পাউন্ড (প্রায় আড়াই লাখ টাকা)।

তরুণদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা অর্জনের প্রতি উৎসাহ দিতে বিভিন্ন বৃত্তি এবং পুরস্কার দিয়ে থাকে ব্রিটিশ কাউন্সিল।  

পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়েছেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের এক্সাম ডিরেক্টর জিম ও নিল।

বিজয়ীদের উদ্দেশ্যে জিম বলেন, আমরা এতো অসাধারণ সাবমিশন পেয়েছি যে, পুরস্কার দেওয়ার জন্য চূড়ান্ত বিজয়ী নির্বাচনের কাজটি একেবারেই সহজ ছিল না। আপনারা যারা আজকে এই কৃতিত্ব অর্জন করতে পেরেছেন, সবাই অসম্ভব ভালো করেছেন এবং আমি আপনাদের শুভ কামনা জানাই।

অনলাইন অনুষ্ঠানে সব বিজয়ী তাদের পরিবারের সদস্যদের নিয়ে উপস্থিত ছিলেন এবং তারা তাদের অভিজ্ঞতা ও আনন্দের কথা শেয়ার করেন।  

সাতজন বিজয়ীর একজন লামিয়া মহসিনের নাম ঘোষণার পর তার অনুভূতি প্রকাশ করে বলেন, এই আইইএলটিএস প্রাইজ বিশ্বের অন্যতম স্বনামধন্য প্রতিষ্ঠানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের স্বপ্ন পূরণে আমাকে এক ধাপ এগিয়ে নিয়ে গেছে বলে আমি বিশ্বাস করি। 

বাংলাদেশের আবেদনকারীরা এই পুরস্কার, আবেদন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানতে এই ওয়েবসাইটে (https://bdbritish.org/british-council-ielts-prize) ভিজিট করতে পারেন।


সর্বশেষ সংবাদ