‘দিনের পড়া দিনেই শেষ করতাম’—ডেন্টালে প্রথম রাহাত

ডেন্টালে প্রথম
নাজমুস সাকিব রাহাত  © ফাইল ফটো

ব্যাচেলর অব ডেন্টাল সার্জন (বিডিএস) ভর্তি পরীক্ষার ইতিহাসে সর্বোচ্চ নম্বর পেয়ে নতুন ইতিহাস গড়েছেন পঞ্চগড়ের ছেলে নাজমুস সাকিব রাহাত। ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ৩০০ নম্বরের মধ্যে ২৯৫ পেয়ে প্রথম হয়েছেন তিনি। পাশাপাশি নতুন রেকর্ডও গড়েছেন।

নিজের সফলতার পেছনোর গল্প বলতে গিয়ে নাজমুস সাকিব রাহাত জানান, আমি চেষ্টা করতাম আমার বইয়ের পড়া নিয়মিত পড়ার। প্রতিদিন দিনের পড়া দিনেই শেষ করতাম। কখনো যদি পড়ার গ্যাপ যেত তখন সেটি শুক্রবার শেষ করতাম। তবে কখনোই পড়া ফেলে রাখতাম না। যত সমস্যাই হোক সেময়ের মধ্যেই পড়াগুলো শেষ করার চেষ্টা করতাম।

জানা গেছে, রাহাতের বাড়ি পঞ্চগড়ের শিংরোড রতনিবাড়ি গ্রামে। ওই গ্রামের হোমিও চিকিৎসক মো. সোলেমান আলী ও গৃহিণী ইসমত আরা বেগমের চার ছেলে। বড় ছেলে ইব্রাহীম খলিল শিক্ষক, দ্বিতীয় ছেলে রাকিবুল হাসানও শিক্ষক, তৃতীয় ছেলে রায়হান কবীর হাসপাতালে চাকরি করেন, ছোট ছেলে রাহাত চিকিৎসক হওয়ার পথে হাঁটছেন।

এর আগে গত ১২ সেপ্টেম্বর বিকেলে স্বাস্থ্য অধিদফতরের কনফারেন্স রুমে ২০২০-২১ শিক্ষাবর্ষে ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৪০ নম্বর পাস মার্ক পেয়েছেন ২৬ হাজার ৭২৬ জন। আর মেধাতালিকা ও কোটাভিত্তিতে মোট ৫৪৫ জন শিক্ষার্থীকে একটি সরকারি ডেন্টাল কলেজ ও ৭টি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার সারাদেশের ৮টি কেন্দ্রের বিভিন্ন ভেন্যুতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ডেন্টাল ভর্তি পরীক্ষার জন্য ৫৩ হাজার ৪ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। তবে ভর্তি পরীক্ষায় উপস্থিতি ছিলেন ৩৯ হাজার ১০৯ জন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ