গুগলে চাকরি পেলেন ঢাবি ছাত্র সাফায়েত

ছবিতে সাফায়েত উল্যাহ ও ঢাবি লোগো
ছবিতে সাফায়েত উল্যাহ ও ঢাবি লোগো  © ফাইল ফটো

গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী সাফায়েত উল্যাহ। সে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী।

জানা গেছে, সাফায়েত গুগলের তাইওয়ান অফিসে ‘গুগল পিক্সেল টিমে’ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করবেন। গত ৩ সেপ্টেম্বর গুগল থেকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়। ডিসেম্বরের শেষ দিকে গুগলে যোগ দেওয়ার কথা হয়েছে।

নিজের স্বপ্নের জায়গায় পৌঁছাতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করে সাফায়েত বলেন, আমার জীবনের স্বপ্নের একটি প্রতিষ্ঠান ছিল গুগল। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে পড়াশোনা করা প্রায় সবাই এমন স্বপ্ন দেখে। সেখানে আমি যেতে পেরেছি এটা আমার জন্য ও আমার পরিবারের জন্য অনেক বড় পাওয়া। সব মিলিয়ে অনেক ভালো লাগছে।

সাফায়েতের বাড়ি ফেনীর ছাগলনাইয়ার ইজ্জাতপুরে। ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ফেনী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ থেকে পড়াশোনা শেষ করেন। বর্তমানে ইনোসিস সল্যুশনস (সফটওয়্যার কোম্পানি) সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি করছেন।


সর্বশেষ সংবাদ