রোকেয়া দিবসে ৫ নারীর ‘জয়িতা’ পদক অর্জন

প্রধান অতিথির হাত থেকে সম্মাননা গ্রহণ করছেন এক ‘জয়িতা’
প্রধান অতিথির হাত থেকে সম্মাননা গ্রহণ করছেন এক ‘জয়িতা’  © টিডিসি ফটো

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ‘জয়িতা’ পদক পেয়েছেন নেত্রকোণার কমলাকান্দার পাঁচ নারী। ‘কমলা রঙের বিশ্বে নারী, বাধার পথ দিবেই পাড়ি’ এই শ্লোগানে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ এর উদ্যোগে বেগম রোকেয়া দিবসে তাদেরকে এই পদক প্রদান করা হয়।

আজ বুধবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদের নতুন হল রুমে এই সম্মাননা দেয়া হয়। এ সময় তাদের হাতে পুরস্কারের ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেয়া হয়।

পদকে ভূষিত নারীরা হলেন- সদর ইউনিয়নের বাসাউড়া গ্রামের শাহানা আক্তার, বড়খাপন ইউনিয়নের দুর্লভপুর গ্রামের হালিমা আক্তার, বটতলা গ্রামের সানজিদা আক্তার, রংছাতি ইউনিয়নের মুন্সিপুর গ্রামের মোসাঃ মিনারা ইসলাম, ও নাজিরপুর ইউনিয়নের নলছাপ্রা গ্রামের কপোতী ঘাগ্রা।

কার্যক্রমের আওতায় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার ক্যাটাগরিতে এই পদক প্রদান করা হয়।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ সোহেল রানার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল খালেক তালুকদার। টুকি চম্বুগং এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার নুরুল ইসলাম, নাজিরপুর ওয়ার্ল্ড ভিশন এরিয়া ম্যানেজার পরিতোষ রেমা, কেয়ার বাংলাদেশ প্রোগ্রাম অফিসার মোঃ জসিম উদ্দিন, মহিলা পরিষদের সভাপতি রওশন আরা পারভীন (নওরোজ) উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পপি রনি তালুকদার প্রমুখ।


সর্বশেষ সংবাদ