২২ জুন ২০২৩, ১১:০৪

জাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় চমক দেখালেন যশোরের বিউটি পাল

বিউটি পালকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন সুব্রত নন্দী  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের এ ইউনিটের ভর্তি পরীক্ষায় মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন যশোরের বিউটি পাল। তিনি সুব্রত’স স্পেশাল ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

জানা গেছে, বিশ্বনাথ পালের দুই মেয়ের মধ্যে বড় বিউটি পাল। ছোটবেলা থেকেই মেধার স্বাক্ষর রেখে চলেছেন তিনি। সম্মিলনী মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে এসএসসি এবং যশোরের ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসি পাশ করেছেন। দুটি পরীক্ষাতেই জিপিএ-৫ পেয়েছেন তিনি।

বিউটি পাল জানান, তার কৃতিত্বের পুরো অবদান সুব্রত নন্দী পরিচালিত সুব্রত’স স্পেশাল ব্যাচের। এখানে পড়ানোর ধরণ অত্যন্ত চমৎকার। এছাড়া পরীক্ষার প্রশ্ন স্ট্যান্ডার্ড মানের। সুব্রত দাদা যেভাবে দিক নির্দেশনা দিয়েছেন সে অনুযায়ী আমি পড়ালেখা করেছি। তার গাইডলাইন ফলো করেই আজ আমি সফল।

তিনি আরও বলেন, সুব্রত’স স্পেশাল ব্যাচের অন্যতম ভালো দিক হলো তারা আমাদের পরীক্ষা ভীতি কাটানোর জন্য কোচিংয়ের বাইরের কেন্দ্রে পরীক্ষা আয়োজন করত। এতে নতুন জায়গায় পরীক্ষা দেওয়ার একটা ফিল আসত। সুব্রত নন্দী দাদার পড়ানোর ধরণ ব্যতিক্রমধর্মী। তিনি বইয়ের মূল বিষয়গুলো খুব সুন্দর করে বুঝিয়ে দেন। এর ফলে একটা টপিক খুব সহজেই আমরা বুঝতে পারতাম। একটা কোচিং সেন্টার যে এতটা সহায়ক হতে পারে তা সুব্রত’স স্পেশাল ব্যাচে ভর্তি না হলে বুঝতে পারতাম না। ভর্তি পরীক্ষায় সহায়ক বই হিসেবে আসপেক্ট সিরিজের বইগুলোও আমার প্রস্তুতিতে সহায়ক ভূমিকা পালন করেছে।

জানতে চাইলে সুব্রত’স স্পেশাল ব্যাচের প্রতিষ্ঠাতা পরিচালক সুব্রত নন্দী বলেন, দীর্ঘ ১৩ বছর ধরে আমরা অত্যন্ত সুনামের সাথে বিজ্ঞান ও মানবিক বিভাগের  শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে ভূমিকা রাখছি। আমাদের এখান থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষে ৩১৮জন, ২০২০-২১ শিক্ষাবর্ষে ৩০৫, ২০১৯-২০ শিক্ষাবর্ষে ২৮৭ জন সহ বিগত ১৩ বছরে ২৪০০ এর বেশি শিক্ষার্থী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছে।