উদ্যোক্তা ও উদ্ভাবনী ‘ওভার দ্য ওয়াল’-এ চ্যাম্পিয়ন আইইউটি

ওভার দ্য ওয়াল চ্যাম্পিয়ন আইইউটি
ওভার দ্য ওয়াল চ্যাম্পিয়ন আইইউটি  © টিডিসি ফটো

উদ্যোক্তা ও উদ্ভাবনী প্রতিযোগিতায় ‘ওভার দ্য ওয়াল’-এ আইডিয়া উপস্থাপনের মাধ্যমে চ্যাম্পিয়ন হয়েছে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) শিক্ষার্থীদের দল শার্কস ইন স্যুট। গত (১৫ অক্টোবর) ঢাকার রেডিসন ব্লু হোটেলে এ অনুষ্ঠান আয়োজিত হয়।

চ্যাম্পিয়ন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির শার্কস ইন স্যুট দলের সদস্যরা পেয়েছেন ২ লাখ টাকা। আর প্রথম রানারআপ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইনকগনিটো পেয়েছে ১ লাখ এবং দ্বিতীয় রানারআপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ওয়ার্ক ইন প্রোগ্রেস পেয়েছে ৫০ হাজার।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আয়োজিত এ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে প্রথম রানারআপ হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইনকগনিটো। আর দ্বিতীয় রানারআপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ওয়ার্ক ইন প্রোগ্রেস।
 
চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন আইইউটি সিভিল এন্ড ইনভাইরনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী চৌধুরী সাকিফ আহবাব, একই বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী জাফরিন রহমান নাহিন এবং একই বিভাগের ৩য় বর্ষের আরেক শিক্ষার্থী ইহফাজ হাসান।

চায়ম্পিয়ন দলের সদস্যরা জানান, ওভার দ্য ওয়াল’ জয় করা আমার সবচেয়ে বড় স্বপ্ন ছিল। পুরো যাত্রা থেকে আমাদের অনেক অভিজ্ঞতা হয়েছে। সবচেয়ে ভালো দিক হলো আমরা চ্যাম্পিয়ন হয়েছি একটি দল হিসাবে। আমরা কয়েক বছর ধরে একসাথে কাজ করছি এবং এটি সত্যিই ভাল লাগছে যে আমরা কাজে লাগাতে পেরেছি আমাদের কঠোর পরিশ্রমকে।

তারা আরও জানান, ১০০০ টি দলের মধ্যে সেমিফাইনালে পৌঁছানো একটি সফলতা ছিল, কিন্তু আমরা তাতে থেমে যাইনি আমরা কঠোর পরিশ্রম করেছি এবং অবশেষে তা ফলপ্রসূ হয়েছে এবং আমরা আইইউটি-এর জন্য স্বপ্নের চূড়ান্ত গৌরব তুলেছি। আমরা মারিকোকে ধন্যবাদ এই ধরনের সক্রিয় প্রতিক্রিয়া ভিত্তিক কেস প্রতিযোগিতা আয়োজন করার জন্য। 

আরও পড়ুন: স্কলারশিপ নিয়ে স্নাতকোত্তর করুন নিউইয়র্কে

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশব্যাপী ৪০টি বিশ্ববিদ্যালয়ের ২ হাজার ৮০০-এর বেশি শিক্ষার্থীর ১ হাজারের বেশি দল প্রতিযোগিতায় অংশ নেয়। বিচারক প্যানেলে ছিলেন ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি হেড রজত দিওয়াকার, স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ ও ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম প্রমুখ। 

আয়োজকরা আরও জানিয়েছে, বিজয়ী দলের প্রত্যেক সদস্যরা গ্লোবাল ইন্টার্নশিপসহ ম্যারিকো বাংলাদেশ লিমিটেডে পেশা গড়ার সুযোগ পাবেন। এছাড়াও, ভারতে অনুষ্ঠেয় ম্যারিকো ‘ওভার দ্য ওয়াল’ সিজন ১০-এর গ্র্যান্ড ফিনালেতে অংশগ্রহণের সুযোগও থাকবে তাদের। ভারতে ৯ বছর ধরে এ প্রতিযোগিতা হয়ে আসছে বলেও জানান আয়োজকরা।


সর্বশেষ সংবাদ