৩০ আগস্ট ২০২২, ২২:৩৫

কলেজে হঠাৎ ফাঁকা গুলি, ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ২

চট্টগ্রাম ওমর গণি এমইএস কলেজ  © টিডিসি ফটো

চট্টগ্রাম ওমর গণি এমইএস কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে দুজন আহত হয়েছে। ছুরিকাঘাতে আহত ওই দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) দুপুর পৌনে ২টার দিকে কলেজ চত্বরে ওয়াসিম উদ্দিন চৌধুরীর গ্রুপের নিয়মিত ব্রিফিংয়ের সময় এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

জানা গেছে, কলেজ ছাত্র সংসদের ভিপি চসিক কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরীর গ্রুপের মধ্যে উপ-দলীয় কোন্দলের জের ধরে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ক্যাম্পাসে এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ার ঘটনাও ঘটেছে।

আহতরা হলেন— আব্দুল হামিদ রাফি(১৯) ও সালাম (১৯)। তারা দুজনই দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী এবং এমইএস কলেজ ছাত্রলীগের রাজনীতিতে ওয়াসিম উদ্দিন চৌধুরীর অনুসারি হিসেবে পরিচিত। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ২৪ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তাদের  মধ্যে রাফি মাথায় এবং সালামকে রানে ছুরিকাঘাত করা হয়েছে।

আরও পড়ুন: কারাগারের সামনে নুরদের উপর ছাত্রলীগের হামলা

এর মধ্যে আব্দুল হামিদ রাফির আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) ছাদেকুর রহমান। তিনি বলেন, এমইএস কলেজ ছাত্রলীগ নেতা ওয়াসিমের অনুসারি দুটি গ্রুপের মধ্যে এ ঘটনা ঘটে। এতে ওই গ্রুপের উপ-গ্রপ শাহেদ অনুসারি ফাহিম, শাওন, আল-আমিনদের হামলায় একজন আহত হয়েছে। 

এদিকে তিনি একজন আহত হওয়ার কথা জানালেও রাফি জানিয়েছে সালামও একই ঘটনায় আহত হয়েছেন। তারা দুজনই হাসপাতালের ২৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

এই হামলার জন্য ওয়াসিম উদ্দিনের অনুসারি আল আমিন, বাপ্পী, শাওন ও ফাহিমকে দায়ী করছেন হামলায় আহতরা।

জানা গেছে, এমইএস কলেজে প্রতিদিনই নিয়ম করে জুনিয়র কর্মীদের ব্রিফিং করেন সিনিয়র ছাত্রলীগ কর্মীরা। সালাম ও রাফিরা প্রতিদিনের মত কলেজ শেষে প্রথম বর্ষের কর্মীদের নিয়ে ব্রিফিং দিচ্ছিলেন। ওই সময়েই অতর্কিত একটি ফাঁকা গুলি করা হয়। পরবর্তীতে সেই ফাঁকা গুলি ছোড়ার জন্য আল আমিন ও তার বন্ধু বান্ধবরা সালাম রাফিকে দায়ী করেই এই হামলা চালায়।