শাহবাগে পুলিশের উপর হামলার অভিযোগে মামলা

শাহবাগ
শাহবাগে পুলিশের উপর হামলার অভিযোগে মামলা  © ফাইল ছবি

পুলিশের উপর হামলার অভিযোগ এনে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর ২১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন রাজধানীর শাহবাগ থানা পুলিশ। মামলায় ২০-২৫ জনকে অজ্ঞাতনামা হিসেবে উল্লেখ করা হয়েছে। 

সোমবার (৮ আগষ্ট) শাহবাগ থানায় এই মামলা দায়ের করা হয়।

মামলায় বাম সংগঠনগুলোর নেতা-কর্মীদের বিরুদ্ধে ‘বেআইনি জনতাবদ্ধে দাঙ্গার উদ্দেশ্যে পূর্বপরিকল্পিতভাবে লাঠিসোঁটা, ইটপাটকেলসহ পুলিশের কাজে বাধা দেওয়াসহ হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে গুরুতর রক্তাক্ত ও হাড়ভাঙা জখমের’ অভিযোগ আনা হয়েছে।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার।

আরও পড়ুন: রিটের পেছনে আমার কোনো ভূমিকা নেই: জাবি কোষাধ্যক্ষ

ওসি বলেন, গতকাল তারা কোন প্রকার অনুমতি ছাড়াই রাস্তা অবরোধ করেছিল। এছাড়াও, তারা পুলিশের উপর হামলা করেছিল। যার কারণে ২১ জনের নাম উল্লেখসহ ২০-২৫ জনকে অজ্ঞাতনামা উল্লেখ করে আসামি করা হয়েছে।

এর আগে গতকাল রবিবার সন্ধ্যায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড়ে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর বিক্ষোভ সমাবেশে ব্যাপক লাঠিপেটা করে পুলিশ। এতে অন্তত ২০ নেতা-কর্মী আহত হয়েছেন বলে ছাত্রসংগঠনগুলোর পক্ষ থেকে বলা হয়।

‘জ্বালানি তেলের লাগামহীন মূল্যবৃদ্ধি ও লুটপাটের’ প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে বামপন্থী নয়টি ছাত্রসংগঠন। ‘প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহের’ ব্যানারে মিছিলটি শাহবাগ ও কাঁটাবন মোড় ঘুরে আবার শাহবাগ মোড়ে এসে সমাবেশ করার সময় পুলিশের হামলার শিকার হয়।


x

সর্বশেষ সংবাদ