‘শিক্ষার্থীদের রাজনৈতিক স্বার্থে ব্যবহারের জন্য কিশোর গ্যাং তৈরি করেছে’

ছাত্র ইউনিয়নের বিক্ষোভ
ছাত্র ইউনিয়নের বিক্ষোভ   © টিডিসি ফটো

সারাদেশে শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলা সংসদ। আজ শুক্রবার নগরীর আমতল মোড়ে এ কর্মসূচি পালন করেন তারা। 

সমাবেশে জেলা সংগঠনের সভাপতি এ্যানি সেনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক টিকলু দে এর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলার কোষাধ্যক্ষ অয়ন সেনগুপ্ত,  কোতোয়ালি থানার সাধারণ সম্পাদক এস এম নাবিল, হালিশহর থানার সহ সভাপতি আশিক এলাহী, পাহাড়তলী থানার সাধারণ সম্পাদক নিশান রায় প্রমুখ। 

সমাবেশে বক্তারা বলেন, সাভারে শিক্ষককে পিটিয়ে হত্যা করেছে তার নিজের ছাত্র। পুলিশের উপস্থিতিতে নিজের প্রতিষ্ঠানেই গলায় জুতার মালা পড়ানো হলো নড়াইলের শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে। রাষ্ট্রীয় প্রশাসনের পাহারায় যখন শিক্ষককে হেনস্তা করার মতো ঘটনা ঘটে তখন আমরা এই রাষ্ট্রে কতটা নিরাপদ সেই প্রশ্ন করতে চাই।

আরও পড়ুন: অধ্যাপক রতন সিদ্দিকীর বাড়িতে হামলা

তারা আরও বলেন, সারাদেশে চলমান সকল সহিংসতার পেছনে রয়েছে কিশোর গ্যাং৷ ক্ষমতাসীন গোষ্ঠী শিক্ষার্থীদের রাজনৈতিক স্বার্থে দীর্ঘদিন যাবত ব্যবহার করার জন্য কিশোর গ্যাং তৈরি করেছে। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা আজ শিক্ষার্থীদের সন্ত্রাসী বাহিনীতে পরিণত করেছে। অসম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণের জন্য যে দেশ ১৯৭১ সালে স্বাধীন করা হয়েছিল, সে দেশকে সাম্প্রদায়িকতার দিকে ঠেলে দিচ্ছে এই সরকার। বর্তমান স্বৈরাচারী সরকারের একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে শিক্ষা প্রতিষ্ঠানে সাম্প্রদায়িকতার বীজ বপন করছে যা উৎখাত করার সময় এখনই। যা উৎখাত করণে দেশের সকল শিক্ষার্থী ও জনগণকে এগিয়ে আসতে হবে। ব্যক্তি স্বার্থ উদ্ধারে কেউ যেন ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান সহ সারা দেশে সাম্প্রদায়িক উস্কানি বন্ধে সকলকে একত্রে কাজ করতে হবে।

সমাবেশ শেষে একটা বিক্ষোভ মিছিল  ছাত্র ইউনিয়নের কার্যালয় হয়ে দারুল ফজল মার্কেটের সামনে গিয়ে শেষ হয়। 


সর্বশেষ সংবাদ