ছাত্রলীগের স্লোগানে যুবদলের ব্যানার, ফেসবুকে ভাইরাল

যুবদলের ব্যানারে ব্যবহার করা ছাত্রলীগের স্লোগান
যুবদলের ব্যানারে ব্যবহার করা ছাত্রলীগের স্লোগান  © সংগৃহীত

বিএনপির অঙ্গ সহযোগী সংগঠন যুবদলের একে নেতার নামে তৈরি ব্যানারে ছাত্রলীগের স্লোগান ‘শিক্ষা, শান্তি ও প্রগতি’ ব্যবহার করা হয়েছে। তিনি দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক একেএম মাসুদুল ইসলাম মাসুদ। ওই ব্যানার খানসামা উপজেলা যুবদলের সদস্যসচিব ওবাইদুর রহমান মুন্সি ফেসবুক আইডিতে পোস্ট করার পর সেটি ভাইরাল হয়।

বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতারা এ নিয়ে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। অপরদিকে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছবি সংবলিত ব্যানারে ছাত্রলীগের স্লোগান ব্যবহার করায় পোস্টদাতার কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতারাও। 

জানা গেছে, গতকাল রোববার রাতে ফেসবুকে পোস্টে ওবায়দুর রহমান মুন্সি ছবিটি দেন। জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে শ্রদ্ধাঞ্জলির ব্যানারে এ কে এম মাসুদুল ইসলাম মাসুদের হয়ে ছাত্রলীগের স্লোগানসহ ব্যানারটি পোস্ট করেন তিনি। এরপর সেটি সবারে নজরে আসলে শুরু হয় আলোচনা-সমালোচনা। 

আরো পড়ুন: রাবিতে ছাত্রলীগের হামলায় পালাল ছাত্রদল

উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক জহুরুল ইসলাম চৌধুরী ফেসবুকে ব্যানারটির ছবি শেয়ার করে মন্তব্য করেন, ‘শিক্ষা-শান্তি-প্রগতি’ কবে বিএনপির স্লোগান হলো? যতদুর জানি এটা ছাত্রলীগের স্লোগান।

এ বিষয়ে উপজেলা যুবদলের সদস্যসচিব ওবাইদুর রহমান মুন্সি বলেন, আমি তৈরি করিনি ব্যানারটি। ফেসবুক থেকে নিয়ে আইডিতে দিয়েছি। এ জন্য দুঃখ প্রকাশ করছি।


সর্বশেষ সংবাদ