নিজ উপজেলায় ছাত্রলীগ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

লেখক ভট্টাচার্য
লেখক ভট্টাচার্য  © ফাইল ছবি

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা করেছে যশোরের মণিরামপুর উপজেলার সরকারি কলেজ, পৌর ও ১৭ টি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও আহ্বায়কবৃন্দ।  শনিবার (৩০ এপ্রিল) বিকেলে যশোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

এসময় সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণার পাশাপাশি ফেসবুকে জেলা ছাত্রলীগের প্যাডে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষিত উপজেলা ছাত্রলীগের নতুন কমিটিকে বিতর্কিত, রাজনৈতিক ভারসাম্যহীন আখ্যা দিয়ে এ কমিটিকেও প্রত্যাখান করে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

মণিরামপুর উপজেলাধীন সরকারি কলেজ, পৌর ও ১৭টি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকবৃন্দ এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সংবাদ সম্মেলনে মণিরামপুর সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক হাবিবুর রহমান, মণিরামপুর পৌর ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক জিএম ফয়সালসহ ১৭টি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: শিবির করলেই তাকে মারতে হবে: লেখক ভট্টাচার্য

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, গতকাল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় আকস্মিক ফেসবুক পোস্টের মাধ্যমে জেলা ছাত্রলীগের প্যাডে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে মণিরামপুর উপজেলা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। ওই কমিটিতে দীর্ঘদিন ধরে রাজপথে থাকা ত্যাগীদের বাদ দিয়ে অনভিজ্ঞ, বির্তকিত, রাজনৈতিক ভারসম্যহীন, সাধারণ সদস্যপদহীন ব্যক্তিদের স্থান দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, ঘোষিত কমিটির সভাপতি একজন ফাস্টফুড ব্যবসায়ী। তিনি শুধুমাত্র এইসএসসি পাশ। তার সাধারণ সম্পাদকের ছাত্রত্বের প্রমাণ নেই এবং যুগ্ম সম্পাদকের সাধারণ সদস্যপদ নেই। আর সাংগঠনিক সম্পাদক সদ্য এসএসসি পাশ। যে কখনো ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিল না। এছাড়া ফজলুর রহমান নামে যাকে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে সুপারিশ করা হয়েছে তিনি একটি স্কুলের প্রধান শিক্ষক। যার বয়স ৩৮ বছর ৪ মাস।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, আমরা মনিরামপুর উপজেলা ছাত্রলীগের সকল ইউনিটের নেতৃবৃন্দ এই শিশু কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করলাম।   এই কমিটির মূল হোতা ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্যকেও সব ইউনিটের পক্ষ থেকে অবাঞ্ছিত ঘোষণা করলাম এবং আমরা সব ইউনিটের সভাপতি/সাধারণ সম্পাদক, আহবায়ক যুগ্ম আহবায়কবৃন্দরা গণপদত্যাগ করলাম।


সর্বশেষ সংবাদ