ঢাবির হলে ‘গেস্টরুম’ নির্যাতনের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

ঢাবি ছাত্রদল
ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে গেস্টরুমে শিক্ষার্থীদের নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। আজ মঙ্গলবার (১৫ মার্চ) সকালে ক্যাম্পাসে এই কর্মসূচি পালন করেছে তারা। গতকাল একই ইস্যুতে সমাবেশ করে সংগঠনটি।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন। এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব মো. আমানুল্লাহ আমানসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

মিছিল শুরুর আগে মধুর ক্যান্টিনে আসেন ছাত্রদলের নেতাকর্মীরা। সেখানে কিছুক্ষণ অবস্থান করে মধুর ক্যান্টিনের সামনে থেকে মিছিল শুরু করেন তারা। পরে লেকচার থিয়েটারের সামনে দিয়ে মল চত্বর ঘুরে টিএসসি হয়ে কার্জনে গিয়ে মিছিলটি শেষ হয়। এসময় নেতাকর্মীরা হলগুলোতে গেস্টরুম নির্যাতন বন্ধের দাবিতে স্লোগান দেন।

আরও পড়ুন- গেস্টরুম-গণরুমে নির্যাতনের ভয়, ঢাবি ছেড়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ে

বিশ্ববিদ্যালয়ের হলগুলো দীর্ঘদিন ধরে ছাত্রলীগের নিয়ন্ত্রণে রয়েছে। তারা হলে শিক্ষার্থী উঠানো থেকে শুরু করে কক্ষ বরাদ্ধ দেয়ার কাজটি করে। সম্প্রতি ছাত্রলীগের হল কমিটি গঠন করার পর গেস্টরুম নির্যাতন বাড়ে। সর্বশেষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এক শিক্ষার্থীকে নির্যাতন করার অভিযোগ উঠে। স্যার এ এফ রহমান হলে নির্যাতনের ভয়ে এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ভর্তিও বাতিল করেছেন। বর্তমানে তিনি সিরাজগঞ্জ সরকারি কলেজে পড়ছেন।


x

সর্বশেষ সংবাদ