মাথার হাড় প্রতিস্থাপনের জন্য হাসপাতালে চমেকের আকিব

চমেকে সংঘর্ষে আহত আকিব
ছাত্রলীগের সংঘর্ষে আহত আকিব  © সংগৃহীত

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে গুরুতর আহত চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহাদি জে আকিবকে পুনরায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাথার খুলির একটি অংশ প্রতিস্থাপন করার জন্য তাকে ভর্তি করা হয়। বর্তমানে তার পরীক্ষা নিরীক্ষা চলছে।

হাসপাতাল সূত্র জানায়, গত ২৭ ফেব্রুয়ারি গ্রামের বাড়ি কুমিল্লা থেকে সরাসরি চমেক হাসপাতালের নিউরো সার্জারি বিভাগে ভর্তি করানো হয় চমেক শিক্ষার্থী মাহাদি জে আকিবকে।

এ বিষয়ে চমেকের নিউরো সার্জারি বিভাগের অধ্যাপক নোমান খালেদ চৌধুরী বলেন, গত রোববার আকিবকে ছাত্রদের কেবিনে ভর্তি রয়েছে। তার অনেকগুলো পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। পরে সিদ্ধান্ত নেওয়া হবে তার খুলে নেওয়া খুলির অংশটি প্রতিস্থাপন করা যাবে কিনা।

আরও পড়ুন- কক্ষ দখল নিয়ে ঢাবিতে ছাত্রলীগের দুই পক্ষের উত্তেজনা

গত বছরের ৩০ অক্টোবর চমেক ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের জের ধরে আকিবকে কলেজের সামনের রাস্তায় এক পক্ষ হামলা করে। এতে তার মাথা ফেটে যায়। পরে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। এরপর নিউরো সার্জারি বিভাগে অস্ত্রোপচারের মাধ্যমে তার মাথার ফেটে যাওয়া খুলির একটি অংশ খুলে পেটের চামড়ার নিচে রাখা হয়েছিল। প্রায় ১৯ দিন চিকিৎসা শেষে ১৮ নভেম্বর আকিব সুস্থ হয়ে বাড়ি ফিরেন। ওই সময় ব্যান্ডেজের ওপর লেখা মাথায় হাড় নেই, চাপ দিবেন না লেখাটি ব্যাপক ভাইরাল হয়। পেটের ভেতর বিশেষ কায়দায় মাথার খুলি রেখে অস্ত্রোপচার করেন হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এস এম নোমান খালেদ চৌধুরী।


সর্বশেষ সংবাদ