চার বছর পরে জাবি ছাত্রলীগের নতুন কমিটি, নেতৃত্বে সোহেল-লিটন

আকতারুজ্জামান সোহেল ও হাবিবুর রহমান লিটন
আকতারুজ্জামান সোহেল ও হাবিবুর রহমান লিটন  © টিডিসি ফটো

মেয়াদোত্তীর্ণ হওয়ায় চার বছর পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী এক বছরের জন্য আকতারুজ্জামান সোহেলকে সভাপতি এবং হাবিবুর রহমান লিটনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

আজ সোমবার (৩ জানুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আংশিক কমিটি গঠন করা হয় বলে জানানো হয়।

সোহেল বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ্ এন্ড ইনফরমেটিক্স বিভাগের ৪২তম আবর্তনের শিক্ষার্থী আর দর্শন বিভাগের ৪৩তম আবর্তনের শিক্ষার্থী লিটন। এর আগের কমিটিতে সোহেল ও লিটন সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

এর আগে ২০১৬ সালের ২৭ ডিসেম্বর মো. জুয়েল রানাকে সভাপতি ও আবু সুফিয়ান চঞ্চলকে সাধারণ সম্পাদক করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। পরে ২১৪ সদস্যকে নিয়ে কমিটি পূর্ণাঙ্গ করা হয়। ওই কমিটির মেয়াদ শেষ হয় ২০১৭ সালের ২৭ ডিসেম্বর। অথ্যাৎ এক বছরের জন্য এই কমিটি গঠন করা হয়েছিল।

এদিকে, গত ১৭ অক্টোবর পাঁচ বছর পর রানা-চঞ্চল কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে বলা হয়েছিল, “মেয়াদোত্তীর্ণ হওয়ায় ছাত্রলীগের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার কমিটি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের আগামী ১০ কার্যদিবসের মধ্যে জীবনবৃত্তান্ত আহ্বান করা হলো।”


সর্বশেষ সংবাদ