ভোট কেনার দায়ে ছাত্রলীগ নেতার ৬ মাসের কারাদণ্ড

ছাত্রলীগ নেতা
ণ্ডপ্রাপ্ত ছাত্রলীগ নেতার নাম শিমুল হোসেন   © সংগৃহীত

নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে করমদোষি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট কেনার দায়ে এক ছাত্রলীগ নেতার ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ রবিবার বেলা ৩টার দিকে এই আদালত পরিচালনা করেন নাটোরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সাঈদ।

দণ্ডপ্রাপ্ত ছাত্রলীগ নেতার নাম শিমুল হোসেন (২২)। তিনি বাগাতিপাড়ার দোবিলা গ্রামের শাজাহান আলীর ছেলে। শিমুল জামনগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি পদে ছিলেন। তবে এই নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শাহ আলমের পক্ষে কাজ করায় তাকে বহিষ্কারের কথা জানিয়েছিল উপজেলা ছাত্রলীগ।

জানা যায়, আজ সকাল ৯টার দিকে মো. শিমুল হোসেন নামের এক তরুণ ভোটকক্ষের সামনে একজন বৃদ্ধ ভোটারকে নগদ টাকা দেন। অন্য ভোটারদের অভিযোগ, তিনি ঘুষ হিসেবে এই টাকা দিয়েছেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ওই তরুণকে আটক করে কেন্দ্রে বসিয়ে রাখেন। খবর পেয়ে নির্বাচনী দায়িত্বে থাকা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু সাঈদ ঘটনাস্থলে যান। প্রত্যক্ষদর্শীদের সাক্ষ্য গ্রহণ শেষে আটক ওই তরুণের বিরুদ্ধে ভোট কেনার অভিযোগ গঠন করেন এবং তাঁকে ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেন।

প্রিসাইডিং কর্মকর্তা আবদুল গণি সরকার জানান, আদালত আটক তরুণকে তাদের হেফাজতে নেন এবং সাক্ষ্যপ্রমাণে দোষী সাব্যস্ত হওয়ায় তাকে ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন।


মন্তব্য

x