নুর মুকুটহীন সম্রাটে পরিণতি হয়েছে: মান্না

মাহমুদুর রহমান মান্না ও নুরুল হক নুর
মাহমুদুর রহমান মান্না ও নুরুল হক নুর  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুলহক নুরকে ‘মুকুটহীন সম্রাট’ হিসেবে উল্লেখ করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

রবিবার (২৮ নভেম্বর) বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নবনির্বাচিত কেন্দ্রীয় আংশিক কমিটির পরিচিতি ও আলোচনা সভায় যোগ দিয়ে মান্না এ কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, কোটা সংস্কার আন্দোলনের মধ্য দিয়ে আলোচনায় আসা এবং ডাকসু নির্বাচনের মাধ্যমে নুরুলহক নুর ভিপি নির্বাচিত হয়ে মুকুটহীন সম্রাটে পরিণতি হয়ছে। ১৮ সালে নুরদের ছাত্রআন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগের ক্ষমতার মসনদ কেঁপে উঠে ছিল।

তিনি বলেন, যে কারণে প্রধানমন্ত্রীও হতাশ হয়ে সংসদে দাঁড়িয়ে বক্তব্য দিয়ে তাদের দাবি মানতে বাধ্য হয়েছেন। ভবিষ্যতেও এই তরুণদের মাধ্যমেই মানুষের অধিকার আদায় সম্ভব। তাই আপনাদেরকে উৎসাহ দিতেই এখানে এসেছি।

অনুষ্ঠানে নুরুলহক নুর বলেন, ছাত্রআন্দোলনের ইতিহাসের গৌরবোজ্জ্বল ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতেই হামলা-মামলার, নির্যাতন-নিপীড়নের পরও ৮ মাসের লড়াই-সংগ্রামের পর কোটা সংস্কার আন্দোলন সফল করেছি। ডাকসু নির্বাচনে ভোট দিয়ে ছাত্ররাও তার প্রতিদান দিয়েছে।

চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করে নুর বলেন, ইতিহাসের ধারাবাহিকতায় দেশকে বর্তমান সংকট থেকে উত্তরণেও ছাত্রসমাজকে নেতৃত্ব দিতে হবে। আর সেক্ষেত্রে ছাত্রসমাজকে সংগঠিত ও সচেতন করতে ছাত্র অধিকার পরিষদকে ভূমিকা রাখার আহ্বান জানান।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ