সরকার ১২ বছরে ১২ বার তেল, ১৪ বার পানির দাম বাড়িয়েছে: নুর

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি ও সদ্য গঠিত গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, সরকার গত ১২ বছরে ১২ বার তেলের, ১৪ বার পানির এবং ৯ বার গ্যাসের দাম বাড়িয়েছে। কিন্তু আমরা সংগঠিত না থাকার ফলে সবকিছু আমাদের ওপরে চেপে বসেছে।

শুক্রবার (১২ নভেম্বর) বিকাল সাড়ে তিনটায় কেন্দ্রীয় শহীদ মিনারে তেল-গ্যাসের বর্ধিত মূল্য ও গণপরিবহনের বর্ধিত ভাড়া কমানোসহ তিন দফা দাবিতে গণঅধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত থেকে তিনি একথা বলেন।

নুরুল হক নুর বলেন, গণঅধিকার পরিষদ যে তিন দফা দাবিতে রাস্তায় নেমেছে সেই দাবি এদেশের সকলের। এই তিন দফা দাবি বাস্তবায়নের জন্য আন্দোলনে গণঅধিকার পরিষদ সার্বক্ষণিক প্রস্তুত আছে এবং দাবি না মানা হলে জনগণকে সঙ্গে নিয়ে বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে।

তিনি বলেন, আজকে বাজারে পণ্যের দামের ঊর্ধ্বগতির কারণে মানুষের পেটে ভাত যায় না। মানুষ তাদের সন্তানকে একটা ডিম, দুধ কিংবা পোল্ট্রি মুরগির মাংস পর্যন্ত খাওয়াতে পারছে না। মানুষের মনে আগুন কিন্তু সরকারের মনে ফাগুন। কারণ মানুষ খেতে পারছে না, ভিন্নমতের কারণে ঘরে ঘুমাতে পারছে না, আর তারা আনন্দে বিদেশ ভ্রমণ করছেন।

সম্প্রতি ইউপি নির্বাচনে সহিংসতার বিষয়েও কথা বলেছেন নুর। তিনি বলেন, নির্বাচনে সহিংসতার দায় নির্বাচন কমিশনকে নিতে হবে। দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচনের মাধ্যমে সরকার রাজনৈতিক সংঘাতকে গ্রাম-গঞ্জে ছড়িয়ে দিয়েছে। এ ইউপি নির্বাচনেও ৩২ জন নিহত হয়েছে। নির্বাচন এখন সহিংসতায় রূপ নিয়েছে।


সর্বশেষ সংবাদ