নুরের নতুন রাজনৈতিক দলে যারা আছেন

বাংলাদেশ গণ অধিকার পরিষদ নামে আত্মপ্রকাশ করল নুরের নতুন রাজনৈতিক দল
বাংলাদেশ গণ অধিকার পরিষদ নামে আত্মপ্রকাশ করল নুরের নতুন রাজনৈতিক দল   © টিডিসি ফটো

অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়াকে সঙ্গে নিয়ে অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের নতুন রাজনৈতিক দল আত্মপ্রকাশ করল। নতুন এ রাজনৈতিক দলের নাম ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর পল্টনের প্রিতম জামান টাওয়ারে অবস্থিত দলটির কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে দলের নাম ঘোষণা করেন নুরুল হক নুর। এর মধ্য দিয়ে চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষাপটে গড়ে ওঠা প্লাটফর্ম ‘সাধারণ ছাত্র অধিকার পরিষদ’ থেকে একটি রাজনৈতিক দলের সৃষ্টি হল।

আত্মপ্রকাশ করা নতুন এই দলের আহ্বায়ক করা হয়েছে অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়াকে এবং সদস্য সচিব হয়েছেন নুরুল হক নুর। তাদের নেতৃত্বে করা হয়েছে ১০১ সদস্যের আহ্বায়ক কমিটি।

কমিটির বিভিন্ন পদে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের বর্তমান-সাবেক নেতাদের রাখা হয়েছে।

এক নজরে গণ অধিকার পরিষদের কমিটি-

আহ্বায়ক : ড. রেজা কিবরিয়া

যুগ্ম-আহ্বায়ক: মো. রাশেদ খান, ফারুক হাসান, বিপ্লব কুমার পোদ্দার, অ্যাড.খাদেমুল ইসলাম, মো. আল মামুন, ডা. মোহাম্মদ সাজ্জাদ হোসেন, মুফতি নুরুল ইসলাম শোয়াইবী, ঝুনু রঞ্জন দাস, মাহফুজুর রহমান খান, ব্যারিস্টার মোহাম্মদ জিশান মহসীন, আবু হানিফ, সোহরাব হোসেন, সাদ্দাম হোসেন, শাকিল উজ্জামান, নাজমুস-উস-সাকিব, জসিম উদ্দিন, আবুল কালাম আজাদ, আরিফুল ইসলাম, কৃষিবিদ শহিদুল ইসলাম ফাহিম, হানিফ খান সজিব, আরিফুর রহমান তুহিন ও আফজাল হোসেন।

সহকারি যুগ্ম-আহ্বায়ক: তামান্না ফেরদৌস শিখা, রাফিয়া সুলতানা, রাতুল সরকার, মো. তুহিন ফারাবী, মাহবুব জনি, আলতাফ হোসেন, আজাদ আহমেদ পাটওয়ারী, জে. আবেদিন, সাকিব হোসাইন, হাসান রাকিব, অ্যাড. এরশাদ সিদ্দীকী, অ্যাড. তৌফিক শাহরিয়ার, রাজন আহমেদ, বায়েজিদ শাহেদ ও জাকারুল ইসলাম।

সদস্য সচিব: নুরুল হক নুর

যুগ্ম সদস্যসচিব: মোহাম্মদ আতাউল্লাহ, আব্দুজ জাহের, মশিউর রহমান, মিনা আল আমিন, সাইফুল্লাহ হায়দার, ফাতেমা তাসনিম, ইঞ্জি. থোয়াই চিং মং চাক ও আবু সাঈদ মুসা।

সহকারী সদস্যসচিব: আরিফ হোসেন, অ্যাড. শিরিন আক্তার, মাসুদ মোন্নাফ, শেখ খায়রুল কবির, নাসিমা কামাল, ডা. আজহার আলী, অ্যাড. ফিরোজ মুন্সী, জাহিদ রহমান, মো. ইবরাহিম, জিলু খান, আব্দুল্লাহ আল মামুন সুজন, আকন্দ মোহাম্মদ উজ্জ্বল, রনি খন্দকার, রিদুয়ানুর রহমান, রোকনুজ্জামান, বাশার বাবু, পাঠান আজহার, নাজমুল হুদা, তাহমিনা আক্তার, আফরোজা সুলতানা মৌ, অ্যাড. মো. পারভেজ ও জাকারুল ইসলাম।

সদস্য: সাবিকুন নাহার, ডলি আক্তার, আবুল হোসাইন, লোকমান হোসেন, রফিকুল হক, তোফাজ্জল হোসাইন, আবুল খায়ের, ফখরুল ইসলাম, আশরাফুল ইসলাম তপু, এম এস এ মাহমুদ, এনায়েত হোসেন, মাহফুজুর রহমান, শেখ লতিফ বিশ্বাস ও কাজী ইউসুফ।

‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার’ স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করা রাজনৈতিক দল বাংলাদেশ গণ অধিকার পরিষদ- এর মূলনীতি ঠিক করা হয়েছে চারটি- গণতন্ত্র, ন্যায়বিচার, অধিকার ও জাতীয় স্বার্থ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x