জামায়াত-শিবির নিধনে কর্মসূচি ঘোষণা করবে চবি ছাত্রলীগ

জামায়াত-শিবির নিধনে কর্মসূচি ঘোষণা করবে চবি ছাত্রলীগ
জামায়াত-শিবির নিধনে কর্মসূচি ঘোষণা করবে চবি ছাত্রলীগ  © টিডিসি ফটো

ক্যাম্পাস থেকে জামায়াত-শিবির নিধনে কর্মসূচি ঘোষণা করবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগ। করোনাভাইরাসের দীর্ঘ ছুটি শেষে ক্যাম্পাস খোলার পর সংগঠনটির কার্যক্রম সম্পর্কে দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেওয়া এক সাক্ষাৎকারে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এ কথা জানান।

রেজাউল হক বলেন, করোনার কারণে আমরা শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে বাধাগ্রস্ত হয়েছি। এ সময়টাতে আমাদের সশরীরে তেমন কোন কর্মসূচি করার সুযোগ পাইনি। বিভিন্ন বিষয়ে উদ্যোগ থাকলেও করোনার কারণে কোন কিছুই বাস্তবায়ন করা সম্ভব হয়নি।

তিনি বলেন, করোনার ছুটিতে সশরীরে তেমন কোন কর্মসূচি করা না গেলেও অনলাইনের মাধ্যমে আমরা সাংগঠনিক কার্যক্রম চলমান রেখেছি। এছাড়া সংগঠনের পক্ষ থেকে ক্যাম্পাসে শিক্ষার্থীদের মাঝে মানবিক সাহায্য-সহযোগিতা চলমান রাখা হয়েছে।

করোনার কারণে ১৯ মাস বন্ধ থাকার পর গত মঙ্গলবার (১৯ অক্টোবর) সশরীরে পাঠদান শুরু করেছে চবি প্রশাসন। এর আগে, সোমবার (১৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোও খুলে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের সঙ্গে ক্যাম্পাসে আসতে শুরু করেছে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতারাও।

পড়ুন: ক্যাম্পাসে সরব ছাত্র সংগঠনগুলো, শিক্ষার্থীদের পাশে থাকার প্রত্যয়

ক্যাম্পাস খোলার পর সংগঠনটির নতুন কর্মসূচি সম্পর্কে রেজাউল হক রুবেল বলেন, আমরা স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াত-শিবির এবং ষড়যন্ত্রকারীদের নির্মূলে সর্বাত্মক কর্মসূচী গ্রহণ করবো। ক্যাম্পাসের সাধারণ শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধুর আদর্শকে সামনে নিয়ে আসবো। এছাড়াও সামনে নির্বাচন আসছে, তাই নির্বাচনে জন্য আমরা শিক্ষার্থীদের প্রস্তুত করবো।

এদিকে, ৩০ অক্টোবর (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ে বন্ধ আবাসিক হলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারিতে জড়িয়েছে ছাত্রলীগের দুই পক্ষ। বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে এই মারামারিতে ধারালো অস্ত্রের আঘাতে চারজনের আহত হয়েছেন।

এ বিষয়ে শাখা ছাত্রলীগ সভাপতি বলেন, তুচ্ছ বিষয়ে ক্যাম্পাসে নেতাকর্মীদের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছে। আমরা এগুলো সমাধান করার চেষ্টা করছি। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। এর পেছনে তৃতীয় কোন শক্তি কাজ করছে কিনা সে বিষয়েও আমরা নজর রাখছি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x