সাম্প্রদায়িক হামলায় নেতৃত্ব দিচ্ছে আওয়ামী লীগ-ছাত্রলীগ: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর  © ফাইল ফটো

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে সাম্প্রতিক সময়ে যেখানে সাম্প্রদায়িক হামলা ঘটেছে তার নেতৃত্ব দিচ্ছে ছাত্রলীগের ছেলেরা, আওয়ামী লীগের লোকেরা। রবিবার (২৪ অক্টোবর) সিলেটে হজরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। 

পত্র-পত্রিকায়ও তা উঠে আসছে উল্লেখ করে মির্জা ফখরুল আরও বলেন, সরকার দেশের মানুষের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। আমাদের হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সম্প্রদায়ের ভাইদের ধর্ম পালন, উপাসনালয়ের নিরাপত্তা দিতে পারছে না। একইভাবে মুসলমান ভাইদেরও জীবনের নিরাপত্তা দিতে পারছে না। গণতন্ত্রের সংগ্রামসহ বিভিন্ন বিষয় থেকে জনগণের দৃষ্টি সরাতে সরকার এই সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটিয়েছে।

তিনি বলেন, সম্প্রতি যেসব সাম্প্রদায়িক হামলা হয়েছে, এর নেতৃত্বও দিচ্ছে আওয়ামী লীগ। রংপুরে যে ঘটনা ঘটেছে সেখানে জড়িত ছাত্রলীগ নেতা। সুতরাং এটা পরিষ্কার জনগণের সঙ্গে এই সরকারের কোনো সম্পর্ক নেই। জনগণের অধিকার কেড়ে নিয়েছে এই সরকার। সেদিক থেকে দৃষ্টি সরিয়ে নিতে আওয়ামী লীগ-ছাত্রলীগ সাম্প্রদায়িক হামলা চালাচ্ছে। রোহিঙ্গাদের বিষয়েও সেই একই ঘটনা।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশে তো নির্বাচনের কোনো পরিবেশ নেই। এখানে অনির্বাচিত সরকার, অবৈধ সরকার, যারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি, তারা নির্বাচন নির্বাচন খেলা করে গত দুটি টার্ম জোর করে ক্ষমতায় আছে। আমরা তখনই নির্বাচনে অংশগ্রহণ করব, যখন নির্বাচনের সত্যিকার পরিবেশ তৈরি হবে।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামীমসহ বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, কৃষক দলের বিপুল সংখ্যক নেতাকর্মী।


সর্বশেষ সংবাদ