জামিন পেলেন ছাত্র অধিকার পরিষদের ২০ নেতাকর্মী

জামিন পেলেন ছাত্র অধিকার পরিষদের ২০ নেতাকর্মী
লোগো  © ফাইল ফটো

ছাত্র অধিকার পরিষদের ২০ নেতাকর্মীকে জামিন দিয়েছেন আদালত। মোদিবিরোধী আন্দোলনের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মতিঝিল থানায় দায়ের করা মামলায় এসব নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়।

রবিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ শুনানি শেষে এ আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে চলতি বছরের ২৫ মার্চ রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে ছাত্র ও যুব অধিকার পরিষদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে অন্যান্য সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেন।

পুলিশ মিছিলের গতিরোধ করতে চাইলে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। মিছিলকারীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

এ ঘটনায় ২৫ মার্চ দিবাগত রাতে মতিঝিল থানায় ৫১ জনকে আসামি করে একটি মামলা করেন সংশ্লিষ্ট থানার এসআই মিন্টু কুমার। মামলার পর ছাত্র অধিকার পরিষদের বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়া হয়।

সামিপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম বলেন, মোদিবিরোধী আন্দোলনের সময় মতিঝিল থানায় দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়। পরবর্তী সময়ে আমরা দায়রা জজ আদালতে জামিনের আবেদন করি। ১৭৩ দিন পর আজ তাদের জামিনের আদেশ হলো।

জামিনপ্রাপ্তরা হলেন- মো. ইউনুস, নাজমুল হাসান, নাহিদুল তারেক, মো. নাইম,আসাদুজ্জামান, আজহারুল ইসলাম, সোহেল মৃধা, মোস্তাক আহমেদ, আজিম হোসেন, মো. রুহুল ইসলাম সোহেল, আব্দুল্লাহ আল মাহমুদ জিশান, মো. সোহেল আহমদ, শেখ খায়রুল কবির, সবুজ হোসেন, হোলাম তানভীর, মো. হেমায়েত, ইসমাইল হোসেন, মো. রেজাউল করিম, মুনতাজুল ইসলাম ও কাজী বাহাউদ্দীন মনির।


মন্তব্য

সর্বশেষ সংবাদ