দেশকে শিক্ষা শূন্য করার চেষ্টা চলছে: নুর

নুরুল হক নুর
নুরুল হক নুর  © ফাইল ছবি

দেশকে শিক্ষা শূন্য করার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর। রোববার দুপুরে ধানমন্ডি গণস্বাস্থ্য কেন্দ্রে এক নাগরিক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

নুরুল হক নুর বলেন, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর এ দেশের বুদ্ধিজীবী হত্যা করে দেশকে পঙ্গু করার চেষ্টা করা হয়েছিল, একইভাবে এখন দেশকে শিক্ষা শূন্য করার চেষ্টা চলছে। আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানাচ্ছি।

তিন বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ রয়েছে। সাত-আটটি দেশ বাদে পৃথিবীর কোন দেশে এতদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকেনি।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পক্ষে নুরুল হক নুর সামাজিক যোগাযোগমাধ্যমেও সরব। এক ফেসবুক স্ট্যাটাসে নুর বলেন, শিল্পকারখানা চালু হলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে বাধা কোথায়? শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আওয়াজ তুলুন, আগামী প্রজন্মকে বাঁচান।

সংবাদ সম্মেলনে নুর শ্রমিকদের যাতায়াত ব্যবস্থা নিয়ে সরকারের সিদ্ধান্তেরও সমালোচনা করেছেন। তিনি বলেন, মানুষ তীব্র ভোগান্তি নিয়ে ঢাকায় আসায় আমরা যখন সমালোচনা করেছি তখন ৩১ জুলাই সন্ধ্যায় সরকার সিদ্ধান্ত নেন যে গণপরিবহন রোববার ১২টা পর্যন্ত চলবে।

তিনি বলেন, এটা স্পষ্ট যে সরকারের কাজের সমন্বয়হীনতা। আর এই সমন্বয়হীনতা শুধু এখন নয়। গত বছরের শুরু থেকে লকডাউন দেয়া, গার্মেন্টস খোলা, শ্রমিকদের ঢাকা আনা-নেয়া নিয়ে অন্তত পাঁচবার এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ