ঢাবিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা প্রতিরোধক বুথ স্থাপন ছাত্রলীগের

করোনা প্রতিরোধক বুথ উদ্ভোধন
করোনা প্রতিরোধক বুথ উদ্ভোধন   © সংগৃহীত

ছাত্রলীগের উদ্যোগে করোনা প্রতিরোধে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মধুর ক্যান্টিন প্রাঙ্গণে রাজধানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং গুরুত্বপূর্ণ স্থানে স্থাপনের জন্য করোনা প্রতিরোধক বুথের উদ্ভোধন করা হয়েছে। এছাড়া শিক্ষার্থী ও কর্মহীন অসহায় সাধারণ মানুষ, তৃতীয় লিঙ্গের কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক বাবু সুজিত রায় নন্দী। আজ সোমবার (১৯ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন প্রাঙ্গণে করোনা প্রতিরোধক বুথগুলোর উদ্ভোধন করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন, টিএসসি, কার্জন হল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ,ই ডেন কলেজসহ অন্যান্য কলেজ এবং গুরুত্বপূর্ণ মোড়ে ২০টি 'করোনা প্রতিরোধক বুথ' বিতরণ করা হয়। এসব বুথ থেকে স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রতিদিন সাধারণ মানুষের জন্য মাস্ক, হ্যান্ড সেনিটাইজার সরবরাহ করা হবে।

এসময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেন, বাংলাদেশ ছাত্রলীগ তার ঐতিহ্যের ধারাবাহিকতায় করোনার শুরু থেকেই বিভিন্ন কর্মসূচি নিয়ে মানুষের পাশে দাড়িয়েছে। করোনা প্রতিরোধক বুথ স্থাপন নিঃসন্দেহে একটি প্রসংশনীয় উদ্যোগ। আমি তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আমরা করোনার শুরু থেকেই বিভিন্ন কর্মসূচি নিয়ে মানুষের পাশে আছি। ছাত্রলীগ নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। আমরা বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা, টেলিমেডিসিন সেবা, লাশ দাফন কাফন, রমজানে পুরো মাসব্যাপী ইফতার ও সেহেরী বিতরণ, অসহায় মানুষের মাঝে খ্যাদ্য সামগ্রী বিতরন করে আসছি। তারই ধারাবাহিকতায় পুরো ঢাকা শহর, বিভিন্ন ক্যাম্প্যাসে করোনা প্রতিরোধক বুথ স্থাপন শুরু করেছি। ধাপে ধাপে পুরো দেশব্যাপী এই বুথ স্থাপন করা হবে।

বাংলাদেশ ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যাবস্থাপনা সম্পাদক ইমরান জমাদ্দার এবং ধর্ম সম্পাদক তুহিন রেজা এই কর্মসূচিসমূহের সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ বিভিন্ন ইউনিট ছাত্রলীগের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ