ওমর ফারুক ত্রিপুরাকে হত্যা

‘পার্বত্য চট্টগ্রামকে আলাদা করার ষড়যন্ত্র চলছে’

ইসলামী যুব আন্দোলন
ইসলামী যুব আন্দোলন  © লোগো

ওমর ফারুক ত্রিপুরাকে হত্যার মাধ্যমে পার্বত্য অঞ্চলে নব মুসলিমদের ভীতসন্ত্রস্ত করে রাখা এবং নতুন করে কোন উপজাতি যাতে ইসলাম গ্রহণ করতে ভয় পায়, তাই এই হত্যাকান্ড ঘটানো হয়েছে। এর মাধ্যমে খ্রিস্টীয় মিশনারীরা পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশ থেকে আলাদা করার ষড়যন্ত্র বাস্তবায়ন করতে চায়।

আজ সোমবার (২১ জুন ) ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান মুজাহিদ এক যৌথ বিবৃতিতে  এ সব কথা বলেছেন। 

বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশ সরকারকে অবশ্যই পাহাড়ের দিকে নজর বাড়াতে হবে। বাংলাদেশে ইস্ট ইন্ডিয়া কোম্পানির দোসরদের কর্মকান্ড যেভাবে ছড়িয়ে পড়ছে তাতে এসব মিশনারীদের নিয়ে নতুন করে ভাবার সময় হয়েছে।

তারা আরও বলেন, আমাদের দেশে কিছু সংগঠন রয়েছে যারা পাহাড়ীদের অধিকার নিয়ে সবসময়ই কথা বলেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য সেই সংগঠনগুলো ওমর ফারুক ত্রিপুরার বিষয় নিশ্চুপ রয়েছে। এই সংগঠনগুলো কাদের স্বার্থে কথা বলে, সে বিষয়েও খতিয়ে দেখতে হবে।

নেতৃবৃন্দ ওমর ফারুক ত্রিপুরার হত্যাকান্ডের সাথে কারা জড়িত এবং কাদের ষড়যন্ত্রে এই হত্যা হয়েছে তা অনতিবিলম্বে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।