দুকূলই হারালেন ছাত্রদল ও ছাত্রলীগ নেতা রায়হান রনি

মোহাম্মদ রায়হান রনি
ছাত্রদল ও ছাত্রলীগ উভয় সংগঠনের পদ হারিয়েছেন মোহাম্মদ রায়হান রনি  © সংগৃহীত

ফরিদপুরের আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা মোহাম্মদ রায়হান রনি (২৩) দুকূলই হারালেন। তিনি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়কের পদ থেকে ‘অব্যাহতি’ ও ‘বহিষ্কৃত’ হয়েছেন।

সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের অভিযোগে জেলা ছাত্রলীগ রায়হানকে অব্যাহতি দিয়েছে। আর পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়কের পদ থেকেও জেলা জাতাীয়তাবাদী ছাত্রদল তাকে বহিষ্কার করেছে।

আজ শনিবার (১৯ জুন) জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে রায়হানকে অব্যাহতি দেন। এ সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রলীগ ফরিদপুর জেলা শাখার জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের অভিযোগে রায়হানকে অব্যাহতি দেয়া হয়েছে।

অপরদিকে জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রদল ফরিদপুর জেলা শাখার জরুরি সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ ও নীতি লঙ্ঘনের অভিযোগে যুগ্ম আহ্বায়ক রায়হান রনিকে আলফাডাঙ্গা পৌরসভার প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে দুপুরে আলফাডাঙ্গা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন রায়হান রনি। তিনি লিখিত বক্তব্যে বলেন, ছাত্রদলের সঙ্গে কোনো সম্পর্ক নেই তার। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে তাকে হেয় করার জন্য এটি প্রচার করা হচ্ছে। তাকে ছাত্রদল নেতা বলে যে সংবাদ প্রচারিত হয়েছে, তা দুঃখজনক ও তার সঙ্গে অন্যায় করা হচ্ছে।


মন্তব্য