ছাত্রদল-পুলিশ সংঘর্ষের ঘটনায় দুই মামলা, আসামি ৩৮

সভাকে কেন্দ্র করে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে
সভাকে কেন্দ্র করে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে  © ফাইল ফটো

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে ময়মনসিংহে একটি আলোচনা সভা আয়োজন করে জাতীয়তাবাদী ছাত্রদল। সভাকে কেন্দ্র করে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ছাত্রদল নেতাকর্মীদের নামে দুটি মামলা দায়ের করা হয়েছে।

‘বিস্ফোরক আইন এবং পুলিশের কাজে বাঁধা-হামলা’, পুলিশের দায়ের করা এ দুটি মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ৩৮ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ৪শ’ থেকে ৫শ’ জনকে আসামি করা হয়েছে।

আজ শুক্রবার (১৮ জুন) দুপুরে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পুলিশের দায়ের করা মামলার বাদী কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মানিকুল ইসলাম।

এর আগে, বৃহস্পতিবার (১৭ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ নগরীর দক্ষিণ চরকালিবাড়ি দাখিল মাদ্রাসা মাঠে ছাত্রদলের সভায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত ফারুক হোসেন ও পরিদর্শক (অপারেশন) ওয়াজেদ আলীসহ অন্তত ২৫ জন আহত হন। এ ঘটনায় ওই দিনই ছাত্রদলের আটজনকে গ্রেফতার করে পুলিশ।


মন্তব্য