৮ বছরের পুরোনো কমিটি বিলুপ্ত ঘোষণা, শাবি ছাত্রলীগের আনন্দ মিছিল

শাখা ছাত্রলীগের আনন্দ মিছিল
শাখা ছাত্রলীগের আনন্দ মিছিল  © টিডিসি ফটো

শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দীর্ঘ আট বছরের পুরোনো কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির কেন্দ্রীয় কার্যনিবার্হী সংসদের এমন ঘোষণায় বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে আনন্দ মিছিল করেছে শাখা ছাত্রলীগ।

আজ বৃহস্পতিবার (১৭ জুন) মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

দীর্ঘ আট বছরের কমিটি বিলুপ্ত করার এ ঘোষণার পর শাবিপ্রবি ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে আনন্দ ছড়িয়ে পড়ে। সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে আনন্দ মিছিল বের করেন তারা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে সংক্ষিপ্ত এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সময় শাবিপ্রবি শাখা ছাত্রলীগের সদ্য বিদায়ী যুগ্ম সাধারণ সম্পাদক মৃন্ময় দাস ঝুটনের সঞ্চলনায় ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন বলেন, ২০১৭ সালের ২৭ জুলাই থেকে আমি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। দায়িত্ব থাকাকালীন আমি বাংলাদেশ ছাত্রলীগের স্বার্থবিরোধী কোনো কাজ করেনি। এছাড়াও পরবর্তী কমিটির সকলেই এ ধারা অব্যাহত রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এর আগে, ২০১৩ সালের ৮ মে শাবিপ্রবি ছাত্রলীগের সাত সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন করেন ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। পরবর্তীতে মেয়াদ উত্তীর্ণের দুই বছর পর ২০১৬ সালের ৮ মে ১৫১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন তৎকালীন সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।


মন্তব্য