নেতাকর্মীদের মুক্তি দিন, না হয় জনগণকে নিয়ে আন্দোলনে নামব: ‍নুর

কেন্দ্রীয় শহীদ মিনারে নুরদের বিক্ষোভ সমাবেশ
কেন্দ্রীয় শহীদ মিনারে নুরদের বিক্ষোভ সমাবেশ  © ফেসবুক

বাংলাদেশ ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের নেতাকর্মীদের মুক্তির দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে নুরুল হক নুরের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশ হয়েছে। আজ শুক্রবার (১৪ মে) ঈদের দিন সকাল ১১ টা থেকে ১২ পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে ছাত্র যুব, শ্রমিক পরিষদের প্রায় ২০০ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে নুরুল হক নুর বলেন, ভারতের বিতর্কিত সাম্প্রদায়িক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ আগমনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করায় আমাদের এখন পর্যন্ত ৫৩ জন সহযোদ্ধাদের কারাগারে আটক রেখেছে। গণতান্ত্রিক দেশে যেকোন সভা সমাবেশ, বিক্ষোভ করা নাগরিক অধিকার। কিন্তু এই বিনা ভোটের স্বৈরাচারী সরকার ভিন্ন মত ও দলের নেতাকর্মীদের দমন নিপীড়ন করে যাচ্ছে।

তিনি বলেন, আমার কোন নেতাকর্মীর যদি অপরাধ প্রমাণ করতে পারেন তাহলে স্বেচ্ছায় কারাবরণ করবো। আমরা ভয় পাওয়ার জন্য রাজপথে নামিনি। আমাদের জেল জুলুম দিয়ে দমিয়ে রাখা যাবে না। বরং ৫৩ জন নেতাকর্মী আটক হওয়ায় সাধারণ মানুষের আরো ঢল এসেছে এই লড়াইয়ে। আমরা হুশিয়ারি দিয়ে বলতে চাই অবিলম্বে সকল নেতাকর্মীদের মুক্তি দিতে হবে অন্যথায় জনগণকে নিয়ে সরকারের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনে নামব।

বিক্ষোভ সমাবেশে চলমান লকডাউনের সমালোচনা করে নুর বলেন, সরকার তামাশার লকডাউন দিয়েছে। মানুষ না খেয়ে মরছে। লকডাউনের কোনো দরকার নেই। এসব সিদ্ধান্ত ঘরমুখী মানুষকে ভোগান্তিতে ফেলেছে। আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সতর্ক থাকবেন। সচেতনতাই করোনা সংক্রমণ রুখে দেবে।


সর্বশেষ সংবাদ