মহানগরে অসহায় মানুষের জন্য ছাত্রলীগের 'ফ্রি ঈদ শিপিং'

বিনামূল্যে সবজি বিতরণ
বিনামূল্যে সবজি বিতরণ  © ফাইল ফটো

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে খাদ্য সামগ্রী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এবার ঢাকার বিভিন্ন এলাকায় ভ্যান গাড়ি করে বিলি করছেন সবজি। প্রত্যেক অসচ্ছল পরিবারকে বিনামূল্যে বিতরণ করছেন এসব সবজি।

এমন উদ্যোগ নিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চু। আরশেদুল আলম বাচ্চুর অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা ভ্যান গাড়ি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন নগরের বিভিন্ন এলাকায়।

পশ্চিম ষোলশহর ৭ নম্বর ওয়ার্ড থেকে ও কার্যক্রম শুরু করেন মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা।  বিলি করেছেন ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের বিভিন্ন এলাকায়।

'ফ্রি ঈদ শিপিং' নামে চালু করা এ কার্যক্রমে ভ্যান গাড়িতে রাখা হয়েছে মিষ্টি কুমড়া, টমেটো, লাউ, বাঁধা কপি ও ঢেড়শ। অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ উদ্যোগে জড়িত মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য মো. মিজানুর রহমান বলেন, করোনার কারণে অসহায় অবস্থায় থাকা মানুষের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করছি আমরা। ভ্যান গাড়িতে রাখা হয়েছে মিষ্টি কুমড়া, টমেটো, লাউ, বাঁধা কপি ও ঢেড়শ।

অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছি। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

সাবেক ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চু বলেন, রোববার থেকে এ কার্যক্রম শুরু করেছি আমরা। প্রত্যেক দিন পাঁচটি ভ্যান গাড়িতে করে সবজি নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা একটি করে ওয়ার্ডে যাচ্ছে। প্রতিদিন আমরা মোট ৫০০ কেজি করে সবজি বিতরণ করছি।

তিনি বলেন, মানুষকে বাসা থেকে বের হতে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা বের হতে পারছেন না। অনেকে আর্থিকভাবে কষ্টে আছেন। তাদের কথা চিন্তা করে আমরা এ উদ্যোগ নিয়েছি। আমাদের এ কার্যক্রম সব ওয়ার্ডে চলবে।


সর্বশেষ সংবাদ