চমেকে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল  © ফাইল ফটো

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষ পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকেলে রাতে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানায় ওই দুই মামলা দায়ের করা হয়। পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ সূত্রে জানায়, বৃহস্পতিবার বিকেলে চমেক ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখ ও ৭০-৮০ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করেন। তিনি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারী বলে পরিচিত। আসামিরা সবাই শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

অন্যদিকে বৃহস্পতিবার দিবাগত রাতে আরেকটি পাল্টা মামলা দায়ের করেন শিক্ষা উপমন্ত্রী নওফেলের অনুসারীরা। রিয়াজুল ইসলাম জয় বাদি হয়ে ১৭ জনের নাম উল্লেখ ও ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন।

মামলার বিষয়ে ওসি আবুল কাশেম ভূঁইয়া বলেন, গত মঙ্গলবার রাতে চমেক ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা দায়ের হয়েছে। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, চমেক ক্যাম্পাসে ছাত্রলীগের বিবাদমান দুই পক্ষের মধ্যে একটি শিক্ষা উপমন্ত্রী নওফেল ও আরেক পক্ষ সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত। আধিপত্য বিস্তারকে গত এক বছরে উভয় পক্ষের মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় একাধিক মামলাও দায়ের হয়েছে।

এর আগে মঙ্গলবার (২৭ এপ্রিল) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিএমসি ক্যান্টিনে বিবদমান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী এবং অপরটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী ছাত্রলীগের দু'গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে অন্তত পাঁচজন আহত হয়েছেন বলে পুলিশ জানিয়েছে। এর জের ধরে পরদিন বুধবার থেকে আ জ ম নাছিররের অনুসারী ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন।

আরো পড়ুন চমেকে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ


সর্বশেষ সংবাদ