ঢাবি ছাত্রলীগ নেতাকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার

ঢাবি ছাত্রলীগ নেতা আফজাল খান
ঢাবি ছাত্রলীগ নেতা আফজাল খান   © ফাইল ফটো

ফেসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আফজাল খানের (২৪) মানহানি ও তাঁর সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকেলে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার গেরাউন এলাকা থেকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা সুনামগঞ্জের ধরমপাশা থানার পরিদর্শক (তদন্ত) মো. আতিকুর রহমান।

গ্রেপ্তার যুবকের নাম মনির হোসেন (২৩)। সে ধরমপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়নের বাদে হরিপুর গ্রামের বাসিন্দা।

আরো পড়ুন ঢাবি ছাত্রলীগ নেতাকে হেনস্তা, আরেক আসামি গ্রেপ্তার

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৯ মার্চ দুপুরে উপজেলার জয়শ্রী ইউনিয়নের মহেশপুর গ্রামের বাসিন্দা ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আফজাল খান হেফাজতে ইসলামের সহিংসতার ছবি দিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন। স্থানীয় কয়েকজন বাসিন্দা এই পোস্টের স্ক্রিনশট দিয়ে রেখে দেন।

এরপর ছাত্রলীগ নেতার এই পোস্ট নিয়ে ৭ এপ্রিল হেফাজতে ইসলামের সমর্থক উপজেলার জয়শ্রী ইউনিয়নের শান্তিপুর গ্রামের বাসিন্দা শেখ রেজাউল করিম (২২), একই ইউনিয়নের হরিপুর গ্রামের তুষার আবদুল্লাহ (২১), মনিরুজ্জামান মনির (২৩), বাদে হরিপুর গ্রামের উমর ফারুক (২৫), একই গ্রামের হাফেজ সাঈদ (২০), রবিউল হাসান (২৩), আবদুস শহীদ খান (২২), হাফেজ নোমান আহমেদ (২৫), মনির (২৩) ও একই ইউনিয়নের মহেষপুর গ্রামের বাসিন্দা আকবর রাজীব (৩৫) তাদের নিজ নিজ ফেসবুক আইডি থেকে ওই ছাত্রলীগ নেতার উদ্দেশে আপত্তিকর ও মানহানিকর অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য লিখে পোস্ট করেন।

এ ঘটনায় ১০ এপ্রিল রাতে ওই ছাত্রলীগ নেতা বাদী হয়ে এই ১০ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে ধরমপাশা থানায় মামলা করেন।

মো. আতিকুর রহমান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা আফজাল খানের ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তার মনির হোসেনকে বুধবার সকালে আদালতে পাঠানো হবে। মামলার অপর ৯ আসামিকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।


সর্বশেষ সংবাদ