সংঘর্ষের মামলায় আখতার গ্রেপ্তার, জানাল পুলিশ

আখতার হোসেন
আখতার হোসেন  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সমাজসেবা সম্পাদক ও ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার সভাপতি আখতার হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করে গোয়েন্দা পুলিশ জানায়, তারা আখতারকে একটি মামলায় গ্রেপ্তার করেছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে তাকে বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সামনে থেকে তুলে নেওয়া হলেও শাহবাগ থানা পুলিশ তখন অস্বীকার করেছিল।

তবে রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, সম্প্রতি রাজধানীর মতিঝিলে ছাত্র অধিকার পরিষদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এই ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা গেছে, সন্ধ্যায় টিএসসির ভাসমান দোকানদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণের পরে চানখাঁরপুলের দিকে যাওয়ার সময় শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) রইস উদ্দিন আখতারতে গাড়িতে তুলে নেন বলে অভিযোগ করেন তার সাথে থাকা ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক আরিফুল ইসলাম আদিব।

সংগঠনটির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, আখতার দীর্ঘদিন অসুস্থ ছিল। আজকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাংগাঠনিক কাজের অংশ হিসেবে টিএসসিতে ভাসমান দোকানদারদের ইফতার সামগ্রী বিতরণ শেষ করে চানখারপুলের দিকে যাওয়ার সময় আইন অনুষদের সামনে তাকে গাড়িতে তুলে নেয় পুলিশ। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। সরকারের দমনপীড়নের অংশ হিসেবে আখতারকে পুলিশ তুলে নিয়ে গেছে।

তার বিরুদ্ধে কোনো মামলা আছে কিনা জানতে চাইলে নুর বলেন, আমার জানা মতে তার নামে কোনো মামলা বা গ্রেপ্তারি পরোয়ানা নাই।

তবে ঘটনার পর শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন-অর রশিদ বলেছিলেন, এ বিষয়ে তার কাছে কোনো তথ্য নেই। এ সম্পর্কে তিনি কিছুই জানেন না।


সর্বশেষ সংবাদ