হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে: বশেমুরবিপ্রবি ইশা

  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর স্থানীয় জনগণ কতৃক নগ্ন হামলার ঘটনা দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম দুরাবস্থার স্পষ্ট বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন ইসলামী শাসনতন্ত্র (ইশা) ছাত্র আন্দোলন, গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শাখা।

জাবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানাতে গিয়ে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, বশেমুরবিপ্রবি শাখার সভাপতি মুহা. আল-আমিন এবং সাধারণ সম্পাদক রাজন শিকদার এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

বিবৃতিতে বলা হয়, দেশের শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের নিরাপত্তা ও শিক্ষার অনুকূল পরিবেশ দিতে সম্পূর্ণ ব্যার্থ হয়েছে প্রশাসন। পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো দেশের সর্ব্বোচ্চ বিদ্যাপীঠ। আদর্শ মানুষ গড়ার কারিগর এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে একের পর এক এমন বর্বরোচিত হামলার ঘটনা ছাত্রসমাজ কখনোই মেনে নেবে না।

নেতৃদ্বয় আরও বলেন, এই হামলায় জড়িতদের চিহ্নিত করে অতি দ্রুত বিচারের আওতায় আনতে হবে এবং আহত শিক্ষার্থীদের পর্যাপ্ত চিকিৎসার সমস্ত ব্যায়ভার বহন করতে হবে। দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সুশিক্ষার উপযুক্ত পরিবেশ এবং পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে হবে। অন্যথায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দেশের বিক্ষুব্ধ ছাত্রজনতাদের সাথে নিয়ে রাজপথে নামতে বাধ্য হবে।


সর্বশেষ সংবাদ